জাতীয়

মৌলভীবাজারের বড়হাট : ভেতরে জঙ্গিদের বোমা বিশেষজ্ঞ ও প্রচুর বিষ্ফোরক

By Daily Satkhira

March 31, 2017

মৌলভীবাজারের বড়হাটে জঙ্গি আস্তানার ভেতরে জঙ্গিদের বোমাবিশেষজ্ঞ ও বিপুল পরিমাণ বিষ্ফোরক রয়েছে বলে নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট প্রধান মনিরুল ইসলাম।

শুক্রবার সকাল ১১টার দিকে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি একথা বলেন। ‘অপারেশন ম্যাক্সিমাস’ চলার সময়েই সাংবাদিকদের তিনি আরো বলেন, এসব জটিলতার জন্যই এখানে অভিযানে সময় লাগবে। সবকিছু বুঝে শুনে অভিযান চালাবে সোয়াট। তবে পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে আছে।

এর আগে সকাল পৌনে দশটার দিকেই বড়হাট জঙ্গি আস্তানার আশেপাশে শুরু হয় প্রচণ্ড গোলাগুলি।

মৌলভীবাজার সদর উপজেলার ছয় নম্বর ওয়ার্ডের বড়হাট এলাকার জঙ্গি আস্তানায় অভিযানকে কেন্দ্র করে পুরো এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কের দু’পাশে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন রয়েছেন।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে সোয়াটের একটি টিম এলাকা পর্যবেক্ষণ করে। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে বড়হাটের আস্তানায় অভিযানের জন্য ব্যাপক প্রস্তুতি নিয়েছিল আইনশৃঙ্খলা বাহিনী।

গতকাল দুপুর থেকেই ওই জঙ্গি আস্তানা সংলগ্ন এলাকাটি রেকি করে অপারেশনের প্রস্তুতি নিয়ে রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

এর আগে বৃহস্পতিবার বিকেলে নাসিরপুরের জঙ্গি আস্তানায় অপারেশন হিট ব্যাক শেষ হয়। সেখানে ৭/৮ জন নিহত হয়েছে বলে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের পক্ষ থেকে জানানো হয়েছে।