শিক্ষা

সাতক্ষীরায় শিশু-কিশোরদের নিয়ে সাধারণ জ্ঞানভিত্তিক কুইজ প্রতিযোগিতা

By daily satkhira

November 03, 2019

আসাদুজ্জামান : “বঙ্গবন্ধুকে জানো, বাংলাদেশকে চেনো” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় শিশু-কিশোরদের নিয়ে সাধারন জ্ঞান ভিত্তিক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে রবিবার সকালে জেলা শিল্পকলা একাডেমীতে উক্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম, জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর অঅহমেদ, সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর এসএম আফজাল হোসেন, স্থানীয় সরকার মন্ত্রনালয় সাতক্ষীরার উপ-পরিচালক হুসাইন শওকত, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি প্রমুখ।

বক্তারা বলেন, মুজিববর্ষ ২০২০ উপলক্ষ্যে শিশু-কিশোরদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন, বাংলাদেশ ও বিশ্বের সমসাময়িক বিষয়াবলীর সাথে পরিচয় করিয়ে দিতে এবং ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষার্থীদের উপযুক্তরুপে গড়ে তুলতে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত ৪৬ জন শিশু-কিশোর শিক্ষাথী এই চুড়ান্ত কুইজ প্রতিযোগিতায় অংশ গ্রহন করেছে বলে জানা গেছে।