খেলা

দুদক থেকে পিঠা খেয়ে বিদায় নিলেন সাকিব!

By Daily Satkhira

November 03, 2019

খেলার খবর: ক্রিকেট থেকে সদ্য নিষিদ্ধ বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টির সাবেক অধিনায়ক সাকিব আল হাসানকে দুর্নীতি দমন কমিশনে (দুদক) আপ্যায়ন করা হয়েছে কয়েকপদের পিঠা দিয়ে।

রোববার দুপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদের সঙ্গে দেখা করতে রাজধানীর সেগুনবাগিচার কার্যালয়ে যান তিনি।

দুদক কার্যালয়ে সাকিবকে প্রধান ফটকে অভ্যার্থনা জানান সংস্থার পরিচালক নাসিম আনোয়োর। পরে তাকে দুদক চেয়ারম্যানের কক্ষে নিয়ে যাওয়া হয়। দুদকের শুভেচ্ছা দূত সাকিব সেখানে প্রায় ৪৫ মিনিট অবস্থান করেন। সেখানে তাকে আপ্যায় করা হয় কয়েকপদের পিঠা দিয়ে।

এসময় সাংবাদিকদের সামনে পড়লেও সাকিব কোনো কথা বলতে রাজি হননি।

সাকিবের দুদকে আসার কারণ জানতে চাইলে দুর্নীতি দমন কমিশনের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বলেন, সাকিব ২০১৮ সাল থেকে দুদকের শুভেচ্ছা দূত হিসেবে কাজ করছেন। পূর্বনির্ধারিত একটি বিষয়ে চেয়ারম্যান স্যারের সঙ্গে আলোচনার জন্য তিনি এসেছিলেন।

সাকিবের সঙ্গে দুদক চেয়ারম্যানের আলোচনার বিষয়বস্তু বা এ সাক্ষাতের সঙ্গে ক্রিকেটে সাকিবের নিষিদ্ধ হওয়ার কোনো সম্পর্ক আছে কিনা সেবিষয়ে দুদকের কোনো কর্মকর্তা মুখ খুলতে চাননি।

প্রসঙ্গত, ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পর তা গোপন করায় সাকিব আল হাসানকে গত ২৯ অক্টোবর দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি, যার মধ্যে এক বছরের শাস্তি দোষ স্বীকার করায় স্থগিত থাকবে।