সাতক্ষীরা

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল, সম্পাদক বাবু

By daily satkhira

November 16, 2019

অনলাইন ডেস্ক : আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়েছে। সভাপতি হয়েছেন নির্মল রঞ্জন গুহ এবং সাধারণ সম্পাদক হয়েছেন আফজালুর রহমান বাবু।

শনিবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউট মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে এই কমিটি নির্বাচন করা হয়। নির্বাচিতদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।এর আ‌গে নির্মল রঞ্জন গুহ সংগঠ‌নের আ‌গের ক‌মি‌টির সহ-সভাপ‌তি এবং স‌ম্মেলন প্রস্তু‌তি ক‌মি‌টির আহ্বায়‌কের দা‌য়িত্বে ছি‌লেন। আর আফজালুর রহমান বাবু সংগঠ‌নের সহ-সভাপ‌তি হিসেবে দা‌য়িত্ব পালন ক‌রে‌ন।এছাড়া ঢাকা মহানগর উত্তরে সভাপতি হয়েছেন ইসহাক মিয়া এবং সাধারণ সম্পাদক হয়েছেন আনিসুর রহমান নাইম।দক্ষিণে সভাপতি হয়েছেন কামরুল হাসান রিপন এবং সাধারণ সম্পাদক তারেক সাঈদ।

এর আগে সকালে সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের প্রথম অধিবেশন উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বেচ্ছাসেবক লীগ প্রতিষ্ঠিত হয় ১৯৯৪ সালে। গঠনতন্ত্র অনুযায়ী তিন বছর পরপর সম্মেলন করার কথা থাকলেও গত ২৫ বছরে হয়েছে মাত্র দুটি। সবশেষ ২০১২ সালে হয় দ্বিতীয় কমিটি। ওই সম্মেলনে সভাপতি করা হয় মোল্লা মো. আবু কাওছার এবং সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথকে। সাত বছর পর অনুষ্ঠিত হলো সংগঠনটির তৃতীয় সম্মেলন।