সাতক্ষীরা

প্রাণ সায়র পুনঃখননের কাজ শতভাগ বুঝে নেবে সাতক্ষীরার নাগরিক সমাজ- মতবিনিময় সভায় বক্তারা

By daily satkhira

December 06, 2019

নিজস্ব প্রতিবেদক : সাতক্ষীরা শহরের প্রাণ ‘প্রাণ সায়র’ খাল পুনঃখননের কাজ শতভাগ বুঝে নেবে সাতক্ষীরার নাগরিক সমাজ। এই খালের খনন কাজে কোন প্রকার অস্বচ্ছতা এবং অনিয়ম-দুর্নীতি নাগরিকরা মেনে নেবেন না বলে জানিয়েছেন নাগরিক নেতৃবৃন্দ। নাগরিক আন্দোলন মঞ্চ, সাতক্ষীরা এর আয়োজনে সাতক্ষীরা প্রেসক্লাবে শুক্রবার সকালে “প্রাণ সায়র খাল পুনঃখনন ও নাগরিকদের করণীয়” শীর্ষক মতবিনিময় সভায় এমন অভিমত ব্যক্ত করেন সাতক্ষীরার নাগরিক নেতৃবৃন্দ।

নাগরিক আন্দোলন মঞ্চ, সাতক্ষীরার সভাপতি অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুমের সঞ্চালনায় নাগরিক মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সিনিয়র সিটিজেন ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের জেলার সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আবেদুর রহমান, সা

তক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, বাসদের জেলা সমন্বয়ক নিত্যানন্দ সরকার, বাংলাদেশ জাসদের জেলা সাধারণ সম্পাদক অধ্যাপক ইদ্রিস আলী, সাংবাদিক গোলাম সরওয়ার প্রমুখ। মতবিনিময় সভায় উপস্থিত বক্তারা বলেন, প্রাণ সায়র খাল পুনঃখনন সাতক্ষীরাবাসীর প্রাণের দাবি। সাড়ে ১৪ কিলোমিটার খাল পুনঃখননের জন্য যে ১২ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে স্বচ্ছতার সাথে ব্যয় করতে হবে। সিএস রেকর্ড অনুযায়ী খাল খনন করতে হবে এবং এই কালকে তার পূর্বের রূপ ফিরিয়ে দিতে হবে। নাগরিকরা পাড়ায় পাড়ায় কমিটি করে প্রাক্কলন অনুযায়ী খাল খনন শতভাগ বুঝে নেবে। কোথাও কোনো অনিয়ম দেখা গেলে তা কঠোরভাবে প্রতিহত করা হবে। এসময় উপস্থিত ছিলেন, জেএসডির কেন্দ্রীয় নেতা সুধাংশু শেখর সরকার, জাসদের কেন্দ্রীয় নেতা শেখ সুলতান বাবলু, বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল মালেক সোনা, অধ্যক্ষ সুভাষ সরকার, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ সাতক্ষীরা জেলার সাধারণ সম্পাদক স্বপন কুমার শীল, বিশিষ্ট সঙ্গীতশিল্পী মঞ্জুরুল হক, অ্যাডভোকেট ইকবাল লোদী, লুৎফর রহমান, রোকনুজ্জামান প্রমুখ।