বিনোদন

আফ্রিকান সুন্দরী হলেন মিস ইউনিভার্স

By Daily Satkhira

December 10, 2019

বিনোদন সংবাদ: এই বছরের মিস ইউনিভার্সের মুকুট উঠেছে দক্ষিণ আফ্রিকার সুন্দরী জোজিবিনি তুনঝির মাথায়। বিশ্বের ৯০টি দেশের প্রতিযোগীদের পেছনে ফেলে ‘মিস ইউনিভার্স-২০১৯’ খেতাব জিতেছেন ২৬ বছর বয়সী এই কৃষ্ণাঙ্গ। যুক্তরাষ্ট্রের জর্জিয়ার আটলান্টা শহরের টেইলার পেরি স্টুডিওতে স্থানীয় সময় রোববার রাতে তুনঝির মাথায় সেরার মুকুট পরিয়ে দেন গতবারের মিস ইউনিভার্স ক্যাটরিওনা গ্রে।

সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, মিস ইউনিভার্সের ৬৮তম আসরের বিজয়ী তুনঝি দক্ষিণ আফ্রিকার তসলো শহরে বাস করেন। তিনি লিঙ্গভিত্তিক সহিংসতার বিরুদ্ধে বেশ সক্রিয়। এবারের প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন মিস পুয়ের্তো রিকো ম্যাডিসন অ্যান্ডারসন ও দ্বিতীয় রানারআপ মিস মেক্সিকো সোফিয়া আরাগন। এই বছর প্রথমবারের মতো বাংলাদেশ থেকে শিরিন আক্তার শিলা মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নেন। সেরা সুন্দরী বাছাইয়ের আগে স্যুইমস্যুট, ইভনিং গাউন ও অন-স্টেজ প্রশ্নোত্তর পর্বের পরীক্ষা পেরুতে হয় প্রতিযোগীদের।

মিস ইউনিভার্সের আসরে তুনঝির সম্পর্কে বলা হয়, লিঙ্গভিত্তিক ছকবাঁধা চিন্তা-ভাবনার পরিবর্তনে অনলাইন সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি যেভাবে প্রচার চালিয়ে যাচ্ছেন তা প্রশংসনীয়। তিনি প্রাকৃতিক সৌন্দর্যের গর্বিত প্রচারক এবং নিজেদের মতো করে বাঁচা ও নিজেদের ভালোবাসার জন্য নারীদের অনুপ্রেরণা জুগিয়েছেন।

সেরার মুকুট মাথায় পরার পর নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে তুনঝি বলেন, আমি এমন এক দেশে বেড়ে উঠেছি, যেখানে প্রায় সব নারী দেখতে আমার মতো। সেখানকার সবার ত্বক ও চুল আমার মতোই। তবে সেখানে কখনও কাউকে এজন্য সুন্দর মনে করা হয় না। আমি মনে করি, এখন এটি থামানোর সময় এসেছে। আমি চাই শিশুরা আমার দিকে তাকাবে, আমাকে দেখতে চাইবে।