কলারোয়া

সরকারি আইন সহায়তা জনগণের দোর গোড়ায় পৌছে দেওয়া হচ্ছে -জেলা জজ শেখ মফিজুর রহমান

By Daily Satkhira

December 14, 2019

কলারোয়া প্রতিবেদক: সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ওদায়রা জজ শেখ মফিজুর রহমান বলেছেন, “যার যার অবস্থান থেকে কাজ করে একটি মানবিক সমাজ গড়ে তুলতে হবে। সরকারি আইন সহায়তা জনগনের দোড় গোড়ায় পৌছে দেওয়া হচ্ছে। আপনাদের অধিকার আদায় করে নিতে হবে। আমরা সাতক্ষীরার প্রতিটি গ্রামে লিগ্যাল এইড সেবা পৌছে দিতে চাই।” শনিবার সকাল ১০ টার দিকে সাতক্ষীরার কলারোয়া উপজেলার বোয়ালিয়া মুক্তিযোদ্ধা ডিগ্রী কলেজ চত্বরে উপজেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে এবং জেলা লিগ্যাল এইড কমিটির সহযোগিতায় অনুষ্ঠিত জেলা লিগ্যাল এইড কমিটির সাথে উপজেলা লিগ্যাল এইড কমিটির আইনগত সহায়তা প্রদান বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কেঁড়াগাছি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আফজাল হোসেন হাবিলের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ সালমা আক্তার, ভারপ্রাপ্ত লিগ্যাল এইড অফিসার ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার, সাতক্ষীরা প্রেস ক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহম্মেদ, সাতক্ষীরা বারের সভাপতি এ্যাড. শাহ আলম, পিপি এ্যাড. আব্দুল লতিফ, অতিরিক্ত পিপি তপন কুমার দাস, কলারোয়া উপজেলা আ.লীগের সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ মুনীর উল গীয়াস প্রমুখ।

কর্মশালায় উন্মুক্ত আলোচনায় বিভিন্ন ইউনিয়ন থেকে আগত ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য, মহিলা সদস্য, শিক্ষক, মুক্তিযোদ্ধা, মসজিদের ইমাম, পুরোহিত অংশগ্রহন করেন। জেলা ও দায়রা জজ তাদের প্রত্যেককের বক্তব্য মনযোগ সহকারে শোনেন এবং প্রতিটি প্রশ্নের উত্তর দেন। কর্মশালায় লিগ্যাল এইড আইন ২০০০ এর উপর সাধারণ আলোচনা করেন এবং সমগ্র কর্মশালাটি সঞ্চালনা করেন, জেলা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ সালমা আক্তার ।