রাজনীতি

আওয়ামী লীগের নয়াদিল্লী কিংবা ওয়াশিংটন ভীতি নেই: ওবায়দুল কাদের

By Daily Satkhira

April 06, 2017

আওয়ামী লীগের ভারত প্রীতি নেই মন্তব্য করে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বরং তারা (বিএনপি) ক্ষমতায় গেলে ভারত প্রীতি এবং ক্ষমতার বাইরে গেলে ভারত ভীতিতে ভোগেন। সেখানে আওয়ামী লীগের নয়াদিল্লী কিংবা ওয়াশিংটন ভীতি নেই।’

বুধবার সন্ধ্যায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের হল সম্মেলন এবং নবীন বরণ উপলক্ষে বুয়েট ছাত্রলীগ আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর ভারত সফর এবং দীর্ঘ প্রতীক্ষিত তিস্তা চুক্তি হওয়া না হওয়া বিষয়ে সাম্প্রতিক রাজনৈতিক মহলে যে বিতর্ক সৃষ্টি হয়েছে তার পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, দেশের স্বার্থ রক্ষা করে ভারতের সঙ্গে যেকোন চুক্তি করবে। গঙ্গা চুক্তি যার হাত ধরে হয়েছে তিস্তা চুক্তিও তার হাত ‍দিয়ে হবে।

বিএনপিকে সন্ত্রাস ও জঙ্গিবাদে মদদ বন্ধের আহবান জানিয়ে তিনি আরো বলেন, আপনারা আজ যাদের মদদ দিচ্ছেন, মনে রাখবেন এক সময় তারাই আপনাদের পেছনে ছুরি মারবে।

অনুষ্ঠানে উপস্থিত ছাত্রলীগ নেতাদের উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, বুুয়েট একটি মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান, এখানে দেশের মেধাবী তরুণ-তরুনীরাই শিক্ষা গ্রহণের জন্য আসেন।আমি আশা করবো এখনকার ছাত্র রাজনীতি যেন বুয়েট মানের হয়।