খেলা

শীর্ষে রিয়াল, বার্সাকে জয় উপহার মেসির

By Daily Satkhira

April 06, 2017

ক্রিস্টিয়ানো রোনাল্ডো ও গ্যারেথ বেলের অনুপস্থিতিতে আলভারো মোরাতার জোড়া গোলে লেগানেসকে ৪-২ গোলে পরাজিত করে লা লিগায় শীর্ষস্থান ধরে রেখেছে রিয়াল মাদ্রিদ। এই জয়ে বার্সেলোনার থেকে দুই পয়েন্টই এগিয়ে থাকলো গ্যালাকটিকোরা।

এর আগে নিষেধাজ্ঞা থেকে ফেরা লিয়নেল মেসির দুই গোল ও লুইস সুয়ারেজের দুর্দান্ত ওভারহেড কিকে সেভিয়াকে ৩-০ গোলে পরাজিত করেছে বার্সেলোনা। ক্যাম্প ন্যুতে ক্লাব ও দেশের হয়ে দুই ম্যাচ নিষিদ্ধ থাকার পরে মাঠে ফিরেই নিজেকে প্রমান করেছেন আর্জেন্টাইন তারকা লিয়নেল মেসি। ২৭ ও ৩৩ মিনিটে তার দেয়া দুই গোলেই সেভিয়ার পরাজয় নিশ্চিত হয়। এর আগে অবশ্য ২৫ মিনিটে লুইস সুয়ারেজ গোল করে বার্সেলোনাকে এগিয়ে দিয়েছিলেন। এই ম্যাচে সেভিয়া বস জর্জ সামপাওলির সামনে শেষ সুযোগ ছিল মৌসুম শেষে বার্সেলোনার দায়িত্বে নিজেতে প্রতিষ্ঠিত করা। কিন্তু টানা ষষ্ঠ লীগ ম্যাচে জয়বিহীন থাকা সেভিয়া এখন এ্যাথলেটিকো মাদ্রিদের থেকে তিন পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থান থেকেও ছিটকে পড়ার শঙ্কায় পড়েছে। যদিও ম্যাচে প্রথম দুটি ভাল সুযোগ নষ্ট করেছে সেভিয়া। স্টিভেন এন’জোনজি ও ভিটোলো সুযোগ দুটো নষ্ট করেন।

অন্যদিকে তিনজন লেগানেস ডিফেন্ডারকে কাটিয়ে আসেনসিওর ঝড়ো গতির একটি আক্রমণ থেকে পাওয়া বলে রদ্রিগেজ ১৫ মিনিটেই রিয়ালকে এগিয়ে দেন। চলতি মৌসুমে কলম্বিয়ান তারকার এটা ষষ্ঠ গোল। এরপর ২৩ মিনিটের মধ্যেই প্রথমে হেড থেকে ও পরে মাতেও কোভাচিচের পাস থেকে মাদ্রিদকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন মোরাতা। তবে বিরতির আগে স্বাগতিকরা কিছুক্ষনের জন্য হলেও জ্বলে ওঠার সুযোগ গ্যাব্রিয়েল পিরেস ও লুসিয়ানো নেভেসের দুই গোলে। মাত্র তিন মিনিটের ব্যবধানে এই দুই গোলে বিরতির আগে মাদ্রিদকে স্বস্তি দেয়নি লেগানেস। তবে ৪৮ মিনিটে অধিনায়ক মার্টিন মানটোভানির আত্মঘাতি গোলে লেগানেসের শুধু কপালই পুড়েনি, রিয়ালের সাথে লড়াইয়ের খুব কাছে গিয়েও নিজেদের ভুলে স্বাগতিক সমর্থকদের হতাশ হতে হয়েছে।

আগামী ১৮ দিনের কথা মাথায় রেখে জিনেদিন জিদান কাল বিশ্রামে রেখেছিলেন রোনাল্ডো ও বেলকে। ইউরোপীয়ান চ্যাম্পিয়নরা আগামী কয়েকদিনে ঘরের মাঠ সানটিয়াগো বার্নাব্যুতে আতিথ্য দিবে এ্যাথলেটিকো মাদ্রিদ ও বার্সেলোনাকে। এছাড়া চ্যাম্পিয়নস লীগের কোয়ার্টার ফাইনালে পুরোনো প্রতিদ্বন্দ্বী বায়ার্ন মিউনিখের সাথেও লড়াইয়ে নামবে জিদান বাহিনী। বাসস