খেলা

খুলনাকে জেতাতে মিরাজের ব্যাটিং তাণ্ডব

By Daily Satkhira

December 29, 2019

খেলার খবর: বিপিএলে বোলার হিসেবে কিছুই করতে পারছিলেন না মেহেদী হাসান মিরাজ। দুর্দিনে প্রকাশ পেল তার ব্যাটিং সত্ত্বা। ওপেনিংয়ে নেমে খেললেন ৬২ বলে ৮৭ রানের অপরাজিত ইনিংস। তাতে সিলেট থান্ডারের বিপক্ষে ৮ উইকেটের বড় জয় পেল খুলনা টাইগার্স।

লক্ষ্যটা আরেকটু বড় হলেই ভাল হত! মিরাজ এমন আক্ষেপ করতেই পারেন এখন। তাহলে যে সেঞ্চুরিটাও পেয়ে যেতে পারতেন। ১৩ রানের জন্য পেলেন না তিন অঙ্কের দেখা। ১৩ বল আগেই যে দল চলে যায় জয়ের বন্দরে।

মিরাজের ইনিংসে ছিল ৯টি চার, ৩ ছয়ের মার। শুরু থেকেই ছিলেন মারমুখী। ভাগ্যও কিছুটা সহায়তা করেছে এ ব্যাটসম্যানকে। ৮৭ রারে ইনিংসের পথে জীবন পান দু’বার।

১৫৮ রানের লক্ষ্যে নামা খুলনার দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও মিরাজ গড়েন ১১৫ রানের জুটি। ১০.৩ ওভারেই তারা তুলে ফেলেন দলীয় শতক।

ফিফটির কাছে গিয়ে ইবাদত হোসেনের বলে ক্যাচ তুলে দেন শান্ত। ফেরেন ৪১ রান করে। বিপিএলে দুর্দান্ত ধারাবাহিক রাইলি ‍রুশো জয়ের খুব কাছে গিয়ে আউট নামের পাশে ১৫ রান লিখিয়ে। অধিনায়ক মুশফিকুর রহিম খেলেন উইনিং শট। ৩ রানে অপরাজিত থাকেন এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

হারের বৃত্তে বন্দী সিলেট আগে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১৫৭ রানের বেশি করতে পারেনি। কচ্ছপগতির ব্যাটিংয়ে ৪৪ বলে সর্বোচ্চ ৩৯ রান করেন রুবেল মিয়া। ক্যারিবীয় ওপেনার আন্দ্রে ফ্লেচার করেন ৩৭ রান। ওপেনিং জুটিতে ৬২ রান এলেও ৯ ওভার গড়িয়ে যায়। পরে আর হাত খুলে মারতে পারেননি সিলেট ব্যাটসম্যানরা।

সিলেট থান্ডার সাত ম্যাচে জিতেছে মাত্র একটিতে। শেষ চারের লড়াই থেকে অনেকটাই ছিটকে গেছে তারা। সাত ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে খুলনা।