জাতীয়

ফাইল আটকিয়ে অর্থ দাবি, সহকারী কর কমিশনার গ্রেফতার

By Daily Satkhira

January 01, 2020

দেশের খবর: সাতক্ষীরা ঘুষের এক লক্ষ টাকাসহ সাব-রেজিস্ট্রার গ্রেফতারের পর এবার বগুড়ায় আয়কর ফাইল আটকিয়ে অতিরিক্ত অর্থ দাবি করার অভিযোগে সহকারী কর কমিশনার অভিজিৎ কুমারকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তারা। মঙ্গলবার দুপুরে নগদ অর্থসহ সার্কেল-১৫ কর অঞ্চলে কর্মরত সহকারী কর কমিশনার অভিজিৎকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে দুদক আইনে মামলা দায়ের করা হয়েছে।

দুদক বগুড়া জেলা সমন্বিত কার্যালয় সুত্রে জানা গেছে, বগুড়ার নন্দীগ্রাম উপজেলার ব্যবসায়ী ইউনুছ আলী কয়েক বছর আগে বেশ কিছু জমি বিক্রি করেন। এবছর তার আয়কর ফাইলে জমি বিক্রির বিষয়টি দেখাতে চান। এজন্য তিনি কর অফিসে যোগাযোগ করলে গত ছয় মাস ধরে তার ফাইলটি আটকে রাখা হয়। এক পর্যায়ে সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার দে ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন। বিষয়টি ইউনুছ আলী দুদকের কাছে অভিযোগ করেন।

অভিযোগ পেয়ে দুদক বগুড়া জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মনিরুজ্জামানের তত্বাবধানে একটি দল কর অফিসে (সার্কেল-১৫) ফাঁদ পাতে। অভিযোগকারী ইউনুছ আলী সহকারী কর কমিশনারের কক্ষে প্রবেশ করে ঘুষের ৫০ হাজার টাকা প্রদান করেন। এসময় দুদকের দলটি তার কক্ষে প্রবেশ করে অভিজিৎ কুমার দে’র টেবিলের ড্রয়ার থেকে ঘুষের ৫০ হাজার টাকা উদ্ধার করেন। পরে দুদকের দল সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার দে’কে গ্রেফতার করেন।

দুদক বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ওয়াহিদ মঞ্জুর সোহাগ জানান, গ্রেফতারকৃত অভিজিৎ কুমারের টেবিলের ড্রয়ার থেকে ঘুষের ৫০ হাজার টাকা উদ্ধারের পর তিনি সন্তোষজনক জবাব দিতে পারেননি। তার বিরুদ্ধে দুদক আইনে মামলা দায়ের করা হবে।