জাতীয়

প্রধানমন্ত্রীর নির্দেশে সংবর্ধনা বাতিল

By Daily Satkhira

April 09, 2017

ভারত সফর শেষে দেশে ফেরার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দিচ্ছে না আওয়ামী লীগ। খোদ প্রধানমন্ত্রীর নির্দেশেই এই অনুষ্ঠান বাতিল করা হয়েছে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ বিষয়টি জানিয়েছেন। তবে কী কারণে অনুষ্ঠানটি বাতিল করা হয়েছে, সে বিষয়ে কিছু জানাতে পারেননি তিনি।

চারদিনের সফর শেষে আগামীকাল সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী। ওই দিন  রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত প্রধানমন্ত্রীকে সংবর্ধনার উদ্যোগ নেয় আওয়ামী লীগ।

আজ রোববার রাজধানীর সাতটি স্থানে অবস্থান নিয়ে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেওয়ার কথা জানায় আওয়ামী লীগ। দলটির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই গণসংবর্ধনায় অংশ নেবেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, সংশ্লিষ্ট থানা, ওয়ার্ড ও ইউনিয়ন আওয়ামী লীগ, অঙ্গ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা।

৭ এপ্রিল ভারত সফরে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর এই সফরের দ্বিতীয় দিনে ভারত ও বাংলাদেশের মধ্যে ৩৬টি সমঝোতা স্মারক ও চুক্তি স্বাক্ষর হয়।

প্রধানমন্ত্রীর এই সফরকে ঐতিহাসিক বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি প্রধানমন্ত্রীর প্রশংসা করে বলেন, ‘যিনি (শেখ হাসিনা) গঙ্গা চুক্তি করেছেন, একটু অপেক্ষা করুন, ধৈর্য ধরুন। তিস্তাসহ অন্যান্য নদীর পানি বণ্টনের বিষয়টি এবার আরো এক ধাপ অগ্রগতি হয়েছে, চুক্তি সম্পাদন এখন কিছু সময়ের অপেক্ষা।’