জাতীয়

ঘুষের টাকাসহ ফুড অফিসার আটক

By daily satkhira

January 09, 2020

অনলাইন ডেস্ক :  খুলনায় ঘুষের এক লাখ টাকাসহ ডুমুরিয়া উপজেলা খাদ্য পরিদর্শক মো. ইলিয়াছ হোসেনকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার দুপুর পৌনে ১২টার দিকে উপজেলা খাদ্য গুদামের নিজ কার্যালয় থেকে তাকে আটক করা হয়। এ সময় ঘুষ হিসেবে নেওয়া নগদ এক লাখ টাকা জব্দ করে দুদকের কর্মকর্তারা। দুদকের খুলনা সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. নাজমুল হাসান জানান, ডুমুরিয়া উপজেলার আঠারোমাইল এলাকার জামান অটো রাইসমিলের মালিক মো. কামরুজ্জামান নিয়মিত খাদ্য গুদামে চাল সরবরাহ করেন। এবার আমন সংগ্রহের সময় খাদ্য পরিদর্শক প্রতি কেজি চালে ৩ টাকা করে ঘুষ দাবি করেন। এ হিসেবে কামরুজ্জামানের কাছে ইলিয়াস হোসেন সাড়ে ৭ লাখ টাকা ঘুষ চান। ঘুষ না দেওয়ায় কামরুজ্জামানকে হয়রানি করতে থাকেন ইলিয়াছ হোসেন। বিষয়টি কামরুজ্জামান দুদকে অবহিত করেন।

তিনি আরও বলেন, চুক্তি অনুযায়ী বৃহস্পতিবার সকালে কামরুজ্জামান খাদ্য পরিদর্শক ইলিয়াস হোসেনকে একটি খামে করে এক লাখ টাকা প্রদান করেন। সাথে সাথে খাদ্যগুদামের বাইরে অপেক্ষমান দুদক কর্মকর্তারা ইলিয়াস হোসেনের অভিযান চালিয়ে টেবিলের ড্রয়ারে রাখা ১ লাখ টাকাসহ তাকে আটক করে।

অভিযানে অংশ নেওয়া দুদক খুলনার সহকারি পরিচালক তরুণ কান্তি মণ্ডল জানান, দীর্ঘদিন ধরে ওই খাদ্য পরিদর্শক ঘুষ  মিলমালিক, ডিলারসহ অন্যদের হয়রানি করেছিল। সেই অভিযোগের প্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়েছে।