ফিচার

নেই ডাক্তার-নার্স আছে মেয়াদোত্তীর্ণ ওষুধ, সাতক্ষীরায় এম আলী পলি ক্লিনিক পরিচালকের কারাদণ্ড

By Daily Satkhira

January 29, 2020

নিজস্ব প্রতিবেদক: সাতক্ষীরায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালে সার্কিট হাউজ মোড়ের এম আলী পলি ক্লিনিকে কোন চিকিৎসক ও নার্সে উপস্থিতি না পাওয়ায় ক্লিনিক পরিচালনার সাথে যুক্ত এক ব্যক্তিকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসক জেলা ম্যাজিস্ট্রেট এস এম মোস্তফা কামালের নির্দেশে সাতক্ষীরা শহরের বিভিন্ন ক্লিনিকে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার। এসময় সার্কিট হাউস মোড়স্থ এম আলী পলি ক্লিনিকে ডাক্তার ও নার্সশূন্য অবস্থায় পাওয়া যায়। সেখানে দেখা যায় ল্যাব ও এক্সরে করার অনুমোদন না নিয়েও সেগুলো চলমান রয়েছে। ডায়াগনস্টিক ল্যাবে অভিযান চালিয়ে সেখানে সকল ঔষধ, রিএজেন্ট মেয়াদউত্তীর্ণ অবস্থায় পাওয়া যায়। রেজিস্ট্রার চেক করে দেখা যায়, এসব মেয়াদউত্তীর্ণ রিএজেন্ট দিয়েই পরীক্ষা-নিরীক্ষা চলছে। অনুমোদনহীনভাবে কোন লেবেল ছাড়ায় ফ্রিজে ব্লাড সংরক্ষণ করা ছাড়াও বিভিন্ন অনিয়ম পাওয়া যাওয়ায় ক্লিনিক পরিচালনার দায়িত্বে নিয়োজিত এক ব্যক্তিকে ৬ (ছয়) মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এদিকে আইনের বিভিন্ন ধারা লঙ্ঘনের অপরাধে খুলনা মোড়ে অবস্থিত আল নূর হাসপাতালকে ২৫,০০০(পঁচিশ হাজার)টাাক জরিমানা করা হয়। তথ্য ও ছবি: সাতক্ষীরা জেলা প্রশাসকের অফিসিয়াল ফেসবুক আইডি।