খেলা

৩৩৯ জন খেলোয়াড়কে পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী

By Daily Satkhira

April 17, 2017

বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্বপূর্ণ অবদান রাখায় ৩৩৯ জন খেলোয়াড়কে পুরস্কৃত করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আন্তর্জাতিক পর্যায়ে গত ছয় মাসে যারা কৃতিত্বপূর্ণ অবদান রেখেছেন এমন খেলোয়াড়দেরই পুরস্কৃত করা হয়।

১৬ এপ্রিল রবিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর বাসভবনে (গণভবন) আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে শেখ হাসিনা প্রত্যেক ক্রীড়াবিদকে ১ লাখ টাকা করে পুরস্কার প্রদান করেন।

এছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ড ঘোষিত পুরস্কার ও অনুদানও প্রধানমন্ত্রীর হাত দিয়ে প্রদান করা হয়। ক্রিকেট বোর্ড হকি ফেডারেশন ও সাঁতার ফেডারেশনকে এক কোটি টাকা করে অনুদান দিয়েছে। অনুর্ধ্ব-১৬ নারী ফুটবল দলকে দিয়েছেন ১০ লাখ টাকা এবং শ্রীলঙ্কা সিরিজে অংশ নেয়া ক্রিকেট দলকে দিয়েছেন এক কোটি টাকা। হ্যান্ডবল, সাঁতার, হকি, ক্রিকেট, শ্যুটিং, ব্যাডমিন্টন, ভারোত্তোলন, ভলিবল, ফুটবল, গলফ, আরচারি, স্পেশাল অলিম্পিক, দাবা, রোলার স্কেটিং, বধির খেলোয়াড়রা ছিলেন এ সংবর্ধনার তালিকায়।

গত এসএ গেমসে স্বর্ণজয়ী তিন ক্রীড়াবিদ সাঁতারু মাহফুজা খাতুন শিলা, ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত ও শুটার শাকিল আহমদেকে  ফ্ল্যাটের চাবি প্রদান করেন প্রধানমন্ত্রী। ভারতে অনুষ্ঠিত এসএ গেমসে এ তিনজন স্বর্ণ পদক জয়ের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের ফ্ল্যাট উপহার দেয়ার ঘোষণা দিয়েছিলেন। উত্তরায় রাজউকের সে ফ্ল্যাটের চাবিই প্রধানমন্ত্রী তুলে দিয়েছে তাদের।