জাতীয়

৯৩ লাখ টাকাসহ ডিসি অফিসের সার্ভেয়ার আটক

By Daily Satkhira

February 20, 2020

দেশের খবর: কক্সবাজার শহরে জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার তিন সার্ভেয়ারের বাসায় অভিযান চালিয়ে ৯৩ লাখ টাকাসহ বিভিন্ন ব্যাংকের চেক ও নথি উদ্ধার করেছে র‌্যাব। এ সময় মোহাম্মদ ওয়াসিম নামের এক সার্ভেয়ারকে আটক করা হয়। অভিযানকালে অপর দুই সার্ভেয়ার পালিয়ে যান। বুধবার দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শহরের বাহারছড়া ও তারাবনিয়ারছড়া এলাকায় এ অভিযান চালানো হয়।

র‌্যাব-১৫ রামু ব্যাটালিয়নের কোম্পানি অধিনায়ক মেজর মেহেদী হাসান বলেন, কক্সবাজারে সরকারের বেশ কয়েকটি মেগা প্রকল্প বাস্তবায়নাধীন। এসব উন্নয়ন প্রকল্পের জন্য সরকারের ভূমি অধিগ্রহণ কার্যক্রমও চলমান। এ ভূমি অধিগ্রহণকে ঘিরে সংঘবদ্ধ একটি চক্র জমির মালিকদের নানাভাবে জিম্মি করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে।

তিনি বলেন, ভুক্তভোগী বেশ কয়েকজন জমির মালিক র‌্যাবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর কাছে লিখিত অভিযোগ দেন। এসব অভিযোগের ভিত্তিতে র‌্যাবের একটি দল বুধবার শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালায়। অভিযানে ৯৩ লাখ টাকা জব্দ এবং মোহাম্মদ ওয়াসিম নামের একজনকে আটক করা হয়।

তিনি জানান, শহরের তারাবনিয়ারছড়া এলাকায় সার্ভেয়ার মোহাম্মদ ওয়াসিমের বাসা থেকে ছয় লাখ, বাহারছড়া এলাকায় সার্ভেয়ার মোহাম্মদ ফরিদের বাসা থেকে ৬০ লাখ এবং একই এলাকার সার্ভেয়ার মোহাম্মদ ফেরদৌসের বাসা থেকে সাত লাখ টাকা উদ্ধার করা সম্ভব হয়েছে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মোহাম্মদ ফরিদ ও মোহাম্মদ ফেরদৌস পালিয়ে যান।

র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, অভিযানকালে বিভিন্ন ব্যাংকের অনুকূলে বেশ কয়েকটি চেক ও নথি উদ্ধার করা হয়। আটক ও পলাতক ব্যক্তিদের বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় মামলার প্রস্তুতি চলছে।সূত্র:সমকাল