জাতীয়

প্রচণ্ড কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল বন্ধ

By Daily Satkhira

February 26, 2020

দেশের খবর: ফাল্গুনের ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কে নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকা পড়েছে ছোট বড় প্রায় পাঁচ শতাধিক যানবাহন। এতে ভোগান্তিতে পড়ছেন নদী পারের অপেক্ষায় থাকা চালক ও যাত্রীরা।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টার বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ঘন কুয়াশার কারণে নৌ দুর্ঘটনা এড়াতে মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১১টা থেকে ১টা পর্যন্ত বন্ধের পর ফেরি চলাচল শুরু হয়। পরবর্তীতে রাত সাড়ে ৪টার দিকে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় আবারও ফেরি চলাচল বন্ধ করা হয়। দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় নদী পারের অপেক্ষায় দৌলতদিয়া প্রান্তে আটকা পড়েছে প্রায় পাঁচশ যানবাহন। সিরিয়ালে আটকে থেকে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও চালকরা।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মো. মাহবুব হোসেন জানান, ঘন কুয়াশার কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে । নৌ দুর্ঘটনা এড়াতে রাত সাড়ে ৪টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু হবে। এ রুটে ছোট-বড় ১৬টি ফেরি চলাচল করে।