রাজনীতি

দুই নেতা হত্যার প্রতিবাদে ঢাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

By Daily Satkhira

March 03, 2020

শিক্ষাঙ্গন সংবাদ: নোয়াখালীর বেগমগঞ্জে ছাত্রলীগ কর্মীদের উপর শিবিরের সশস্ত্র হামলা ও খুলনার কয়রা উপজেলার সাধারণ সম্পাদকের উপর নৃশংস হামলা ও হত্যার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ। সোমবার ২ (মার্চ) রাত সাড়ে ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যে এসে শেষ হয়।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং লেখক ভট্টাচার্যের নেতৃত্বে মিছিলে অংশগ্রহণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ইউনিটের প্রায় দুই সহস্রাধিক নেতা-কর্মী।

এসময় ছাত্রলীগ কর্মীরা দু-একটা শিবির ধর, ধইরা ধইরা জবাই কর; শিবিরের চামড়া, তুলে আমরা; আমার ভাইয়ের রক্ত, বৃথা যেতে দেব না, হৈ হৈ রৈ রৈ, জামাত শিবির গেলি কৈ স্লোগান দেন।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস পূর্বপশ্চিমকে বলেন, নোয়াখালীর বেগমগঞ্জে আমাদের ছোটভাই ছাত্রলীগকর্মী রাকিবকে শিবির হত্যা করেছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই।

সনজিত আরও বলেন, শিবিরের কোনও ধরণের কার্যক্রম ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাটিতে করতে দেয়া হবে না। কারও ছত্রছায়ায় যদি শিবির ঢাকা বিশ্ববিদ্যালয়ে মাথাচাড়া দিয়ে উঠতে চেষ্টা করে তার বিরুদ্ধেও আমরা দুর্বার আন্দোলন গড়ে তুলবো।

প্রসঙ্গত, রোববার রাত ৮টা নোয়াখালী উপজেলার বেগমগঞ্জেন ১ নম্বর আমানউল্লাহপুর ইউনিয়নের পলোয়ান বাজারে ছাত্রলীগের উপর এলোপাতাড়ি গুলি চালায় শিবির ক্যাডাররা। এ ঘটনায় পাঁচজন গুলিবিদ্ধ হয়। তাদের হাসপাতালে নেওয়া হলে আজ গুরুতর আহতবস্থায় মৃত্যুবরণ করে ছাত্রলীগকর্মী রাকিব। এদিকে খুলনা জেলায় অন্তর্গত কয়রা উপজেলায় সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক হাদীজ্জামান রাসেল।উন্নতন চিকিৎসার জন্য ঢাকায় আনার পথে তার মৃত্যু হয়। দুটি ঘটনার তীব্র নিন্দা ও খুনিদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান ছাত্রলীগ।