আজকের সেরা

সাতক্ষীরায় ভোররাত থেকে শনিবার দুপুর পর্যন্ত সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে

By Daily Satkhira

March 07, 2020

নিজস্ব প্রতিবেদক: সারা দেশের মধ্যে শ্রুক্রবার ভোর থেকে শনিবার দুপুর পর্যন্ত সাতক্ষীরায় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে। আর এতে করে পানিতে তলিয়ে গেছে সাতক্ষীরা শহরতলির বহু এলাকাসহ জেলার বিভিন্ন অঞ্চল। চরম দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ।

ঋতু চক্রের আবর্তে আর বাতাসে জ্বলীয়বাষ্পের সংস্পর্শে আকাশে হঠাৎ মেঘমালার সৃষ্টি হয়েছে। ফলে সারাদেশেই আকাশ মেঘাচ্ছন্ন। দেশের বিভিন্ন স্থানে ভোররাতে বৃষ্টির পরিমাণ বেশি ছিল। সকালেও ঝিরিঝিরি বৃষ্টি ছিল অনেক জায়গায়। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ সারাদিন আকাশ মেঘলা থাকবে। বিকালে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। তবে আগামীকাল রবিবার পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসার সম্ভাবনা রয়েছে।

শুক্রবার রাত থেকে আজ শনিবার দুপুর পর্যন্ত সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে সাতক্ষীরায়। ৫২ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে এ জেলায়। এছাড়া নেত্রকোনায় ৩৩ মিলিমিটার, ময়মনসিংহে ২৩, রংপুরে ২০, টাঙ্গাইল আর নীলফামারীর ডিমলায় ১০, কক্সবাজারে ৮, সিলেটে ৭, রাজারহাট ও দিনাজপুরে ৫, যশোর ও তেতুলিয়ায় ৪, চুয়াডাঙ্গায় ৩, সৈয়দপুরে ২, কুমারখালি, বদলগাছি ও ঈশ্বরদীতে ১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এছাড়া, ঢাকা, ফরিদপুর, গোপালগঞ্জ, কুমিল্লা, চাঁদপুর, রাজশাহী, বগুড়া, মোংলা, পটুয়াখালী, খেপুপাড়া, ভোলায় সামান্য বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

আবহাওয়াবিদ আব্দুর রহমান বলেন, ‘এই মৌসুমে এ ধরনের আবহাওয়া স্বাভাবিক। সারাদেশের আবহাওয়া এমনই। বিকালেও কোথাও কোথাও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। আগামীকাল আবহাওয়া স্বাভাবিক হয়ে আসবে।’

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, খুলনা, বরিশাল, ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দিনের তাপমাত্রা কমতে পারে, রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে৷