খেলা

বার্সায় ফেরার পথে নেইমার, পিএসজি পরিচালকের সঙ্গে দ্বন্দ্ব চরমে

By Daily Satkhira

March 07, 2020

খেলার খবর: বার্সেলোনায় পুনরায় যোগ দেয়ার পথে আরও এক ধাপ এগিয়ে গেলেন নেইমার। স্প্যানিশ সংবাদপত্র ‘মুন্দো দেপোর্তিভো’র দাবি, প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) ক্রীড়া পরিচালক লিওনার্দোর সঙ্গে সম্পর্ক একদম তলানিতে গিয়ে ঠেকেছে ব্রাজিলিয়ান সুপারস্টারের। ফলে পিএসজি ছেড়ে বার্সায় ফিরতে মরিয়া হয়ে রয়েছেন নেইমার।

গত বছরও নেইমারের বার্সেলোনায় ফেরা নিয়ে অনেক নাটক হয়েছে। অনেকবারই গুঞ্জন শোনা গেছে, এবার বার্সায় ফিরেই যাবেন। তবে পিএসজির চাপে শেষতক আর সেটা হয়ে উঠেনি।

তবে স্প্যানিশ গণমাধ্যমের সর্বশেষ খবর, পিএসজির ক্রীড়া পরিচালক স্বদেশি লিওনার্দোর সঙ্গে এখন দ্বন্দ্ব চরমে পৌঁছে গেছে নেইমারের। ফলে ২০১৭ সালে রেকর্ড ১৯৮ মিলিয়ন ইউরোতে পিএসজি যাওয়া নেইমার আর সেখানে থাকতে চাইছেন না।

চলতি মৌসুমে ১৬ ম্যাচে ২০ গোল করেছেন নেইমার। ‘মুন্দো দেপোর্তিভো’র বিশ্বাস, ২৮ বছর বয়সী নেইমারকে দলে ভেড়াতে ১৫৭ মিলিয়ন ইউরো খরচ করতে হবে বার্সেলোনাকে।

গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, পিএসজি ছাড়তে ফিফার ক্লজ ব্যবহার করতে পারেন নেইমার। কেননা ফ্রান্সের রাজধানীতে পূর্ণ তিনটি মৌসুম কাটিয়ে ফেলেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

এই নিয়মে আছে, যদি কোনো খেলোয়াড় তিন বছর কোনো ক্লাবে থাকে এবং চুক্তির সময় বয়স ২৮ বছরের নিচে থাকে, তবে ক্ষতিপূরণের বিনিময়ে ক্লাব ছেড়ে যেতে পারবে। বার্সেলোনাও নেইমারকে ফের দলে ফেরাতে জোর তৎপরতা চালাচ্ছে। প্রয়োজনে আঁতোয়া গ্রিজম্যান আর উসমান ডেম্বেলেকে বিনিময় করতেও রাজি ক্লাবটি। তাই এই গ্রীষ্মে নেইমারের পুরোনো ঠিকানায় ফেরার সম্ভাবনা জোরালোই।