জাতীয়

দেশের করোনা আক্রান্ত দুই রোগী এখন পুরোপুরি সুস্থ

By Daily Satkhira

March 12, 2020

দেশের খবর: দেশের করোনা আক্রান্ত ৩ রোগীর মধ্যে দুজন এখন পুরোপুরি সুস্থ। আজ বৃহস্পতিবার (১২ মার্চ) তাদের রিলিজ দেওয়া হতে পারে। রিলিজ দিলে তারা বাড়ি ফিরে যাবেন। এসব তথ্য নিশ্চিত করেছেন সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)-এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এ এস এম আলমগীর।

বুধবার ( ১১ মার্চ) রাতে তিনি জানান, আক্রান্ত দুজনের রক্ত পরীক্ষার প্রথম ফলাফলে করোনা নেগেটিভ এসেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী পর পর দুটি পরীক্ষায় করোনা নেগেটিভ না আসলে তাদের পুরোপুরি সুস্থ বলা যাবে না। পরের পরীক্ষাতেও ফলাফল নেগেটিভ এসেছে। ফলে আমরা নিশ্চিত যে তারা পুরোপুরি সুস্থ।

এর আগে বুধবার দুপুরে বুধবার (১১ মার্চ) কোভিড-১৯ নিয়ে আয়োজিত নিয়মিত সংবাদ সম্মেলনে আইইডিসিআর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, ‘আমরা শুরু থেকেই বলছি তাদের সংক্রমণ মৃদু। তাদের বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া সম্ভব ছিল। কিন্তু যেহেতু তারা আমাদের প্রথম রোগী, তাই তাদের হাসপাতালে এনে চিকিৎসা দেওয়া হয়েছে।’ তিনি জানান, আক্রান্তদের ৩ জনের একজনের শরীরে এখনও ভাইরাসের অস্তিত্ব রয়েছে। তবে তিনি ভালো আছেন।