খেলা

করোনা আতঙ্কে কোয়ারেন্টাইনে ক্রিস্টিয়ানো রোনালদো

By Daily Satkhira

March 13, 2020

খেলার খবর: জুভেন্টাস সতীর্থ ড্যানিয়েলে রুগানির করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবরের পর কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোকে। মূলত সাবধানতার অংশ হিসেবেই পর্তুগালের মাদেইরায় নিজ বাড়িতে বিশেষ পর্যবেক্ষণে আছেন সিআর সেভেন।

রোনালদোর জুভ সতীর্থ রুগানি তিনদিন আগের এক ছবি টুইটারে পোস্ট করেন। সেটি ভয়ের চোরাস্রোত বইয়ে দিয়েছে পুরো জুভেন্টাসেই। তিনদিন আগে ইন্টার মিলানের বিপক্ষে ক্লাবের ২-০তে জয়ের পর সাজঘরে স্কোয়াডের সব খেলোয়াড়ের সাথে রুগানির উদযাপনের সেই ছবি ক্লাবকে ভাবিয়ে তোলার কারণই বটে, তার দুদিন পরেই যে রুগানির শরীরে করোনার উপস্থিতি নিশ্চিত হয়েছেন চিকিতসকরা।

মিলানের সেই ম্যাচটি অবশ্য দর্শকশূন্য মাঠে হয়েছিল। তারপর রোনালদো ইতালি ছাড়েন। ছুটি পান তিন দিনের। জুভদের পক্ষে জানানো হয়, পর্তুগিজ মহাতারকা জন্মভূমিতে ফিরে গেছেন। ক্লাবে ফিরবেন পরিস্থিতির উন্নতি হলে।

রুগানির আক্রান্তের খবরের পর আর পরিস্থিতি উন্নতির অপেক্ষা করার সুযোগ ছিল না ফুটবলের এই মহাতারকার জন্য। তাকে আপাতত নিজ বাড়িতে অন্যদের থেকে আলাদা করে রাখা হয়েছে। জুভেন্টাসের পক্ষে নিশ্চিত করা হয়েছে সিআর সেভেন এই মুহূর্তে অনুশীলনে ফিরছেন না। সতর্কতা অবলম্বন করা হচ্ছে পুরো জুভেন্টাস দলকে ঘিরেই। আগামী দুসপ্তাহ পুরো জুভ স্কোয়াড থাকবে কোয়ারেন্টাইনে। ১৭ মার্চ লিওঁর বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের মহাগুরুত্বপূর্ণ ম্যাচ সিরি আ জায়ান্টদের। শেষ ষোলোর ফিরতি লেগের ম্যাচের আগে দলটির জন্য বড় ধাক্কাই।

ইউরোপের দেশগুলোর মধ্যে করোনা আক্রান্ত, সংক্রমণ ও মৃত্যুর দিক থেকে ইতালি ভয়াবহ অবস্থায় আছে। সিরি আর চলতি মৌসুমসহ দেশটির সকল প্রকার ঘরোয়া ক্রীড়া ইভেন্ট ৩ এপ্রিল পর্যন্ত স্থগিত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী জিসেপ্পে কন্তে।

বৈশ্বিক মহামারী করোনায় ইতালিতে ১২ হাজারের উপর আক্রান্ত হয়েছে। মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে আটশ। ২৪ ঘণ্টায়ই সেখানে মারা গেছেন ১৯৬ জন। ৬ কোটি মানুষকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

অনেক সাবধানতার মাঝেই রুগানির করোনায় আক্রান্ত হওয়ার খবরটি আসে। জুভেন্টাসের পক্ষে বলা হয়েছে, রুগানিকে দল থেকে আলাদা করে যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে। তার সংস্পর্শে আসা বাকিদেরও সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থায় রাখা হয়েছে।

ইতালি জাতীয় দলের হয়ে ৭ ম্যাচ খেলা রুগানি নিজে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে ভক্তদের শান্ত থাকার অনুরোধ জানিয়েছেন। ভালো আছেন জানিয়ে দুশ্চিন্তা করতে নিষেধ করেছেন।