জাতীয়

করোনা সচেতনতায় ছাত্রলীগ: স্যানিটাইজার-মাস্ক বিতরণ

By Daily Satkhira

March 21, 2020

অনলাইন ডেস্ক: করোনাভাইরাস সংক্রমণ রোধ ও সচেতনতায় রাজধানীতে হ্যান্ড স্যানিটাইজার, সচেতনতনামূলক লিফলেট ও মাস্ক বিতরণ করছে বাংলাদেশ ছাত্রলীগ। শুক্রবার দুপুর থেকে সংগঠনের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে রাজধানীর বিভিন্ন এলাকায় সাধারণ পথচারী ও যানবাহনের চালকদের এগুলো দেয়া হয়।

এ সময় গণমাধ্যমের সঙ্গে আলাপকালে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, আমাদের জনবহুল দেশে করোনা সংক্রমণ রোধে সবচেয়ে বেশি জরুরি জনসচেতনতা। এ কারণে আমরা জনসচেতনতামূলক নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছি। এছাড়া অসাধু ব্যবসায়ীরা অনেকেই স্যানিটাইজার পণ্যের মূল্য বাড়িয়ে দিয়েছেন। বাজারেও এসব প্রস্তুতিমূলক পণ্য পাওয়া যাচ্ছে না। ফলে শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষেরা এসব কিনতে পারছে না। ছাত্রলীগ তাদের হাতে স্যানিটাইজার পণ্য পৌঁছাতে কাজ শুরু করেছে বলেও জানান ছাত্রলীগের এই শীর্ষ নেতা।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, বিশ্বে করোনা ভাইরাসের বিস্তার এবং এর প্রভাবে বাংলাদেশও এখন স্বাস্থ্য ঝুঁকিতে পড়েছে। এ অবস্থায় বাজারে হ্যান্ড স্যানিটাইজারের স্বল্পতা এবং মূল্য বৃদ্ধি পাওয়ায় ছাত্রলীগ শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষের মধ্যে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে।

তিনি বলেন, ছাত্রলীগের নেওয়া এ উদ্যোগ সারাদেশে ছড়িয়ে দিতে সংগঠনের সকল নেতাকর্মীদের প্রতি নির্দেশনা দেওয়া হয়েছে। এ সময় কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবন্দ উপস্থিত ছিলেন।