আন্তর্জাতিক

করোনায় আক্রান্ত স্পেনের রাজকন্যার মৃত্যু

By Daily Satkhira

March 30, 2020

বিদেশের খবর: করোনা ভাইরাস ছোবল দিলো স্পেনের রাজপরিবারে। প্রাণঘাতী ভাইরাস কেড়ে নিলো স্পেনের রাজকন্যা মারিয়া টেরেসার জীবন।

বিশ্বে তিনিই প্রথম কোনো রাজপরিবারের সদস্য, করোনায় আক্রান্ত হয়ে যার মৃত্যু হলো।

শুক্রবার তার মৃত্যু হয় বলে ভাই প্রিন্স সিক্সতো এনরিকে ডি বারবন, ডিউক অব আরানজুয়েজ নিজের ফেসবুকে জানান। তিনি বলেন, মারিয়া টেরেসার শরীরে কোভিড ১৯ ভাইরাস ধরে পড়েছিলো। এই অবস্থায় শুক্রবার তার মৃত্যু হয়। মাদ্রিদে তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

মৃত্যুকালে মারিয়া টেরেসার বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি ছিলেন বারবন-পার্মা রাজপরিবারের সদস্য। তার জন্ম ১৯৩৩ সালে ফ্রান্সের প্যারিসে। জীবনের বেশিরভাগ সমই তিনি মাদ্রিদে কাটিয়েছেন। স্পেনের রাজনৈতিক আন্দোলন বিষয়ে এক সময় অনেক লেখালেখি করেছেন তিনি।

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস স্পেনে মারাত্মক আঘাত হানছে। স্পেনের অবস্থা এই মুহূর্তে ভয়াবহ। দেশটিতে ইতোমধ্যে করোনার বলি হয়েছেন ৬ হাজার ৫২৮ জন। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৭৮ হাজার।

করোনার আঘাতে ভেঙে পড়েছে স্পেনের স্বাস্থ্য ব্যবস্থা। পরিস্থিতি এতটাই ভয়াবহ যে, সুরক্ষা ও সতর্কতা সত্ত্বেও করোনা ঢুকে পড়ে রাজবাড়ির অন্দরে।

স্পেনের পাশাপাশি ব্রিটিশ রাজপরিবারেও করোনা থাবা দিয়েছে। মরণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রিন্স চার্লসও। তিনি বর্তমানে সেলফ আইসোলেশেন আছেন।