কালিগঞ্জ

সাতক্ষীরায় সর্দি-জ্বরে নারীর মৃত্যুতে এলাকায় আতংক, স্বাস্থ্য বিভাগ বলছে হৃদরোগ

By daily satkhira

April 01, 2020

 

কালীগঞ্জ প্রতিনিধি ঃ সাতক্ষীরার কালীগঞ্জে জ্বর, সর্দি, কাশি ও শ্বাস কষ্টে এক নারীর মৃত্যু হয়েছে। বুধবার সকালে কালীগঞ্জ উপজেলার বন্দকাটি গ্রামে তার বাবার বাড়িতে তাঁর মৃত্যু হয়। এদিকে, তার মৃত্যুর পর ওই এলাকায় কিছুটা হলেও করোনা আতংক ছড়িয়ে পড়ে। তবে, উপজেলা স্বাস্থ্য বিভাগ বলছেন, হৃদরোগে আক্রান্ত হয়ে ওই নারীর মৃত্যু হয়েছে। তার শরীরে করোনা ভাইরাসের কোন লক্ষনই পাওয়া যায়নি।

ওই নারীর নাম রাশিদা খাতুন (২৫)। তিনি কালীগঞ্জ উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের ফতেপুর গ্রামের সিরাজুল ইসলামের স্ত্রী ও পাশ্ববর্তী বিষ্ণুপুর ইউনিয়নের বন্দকাটি গ্রাামের আবদুস ছালামের মেয়ে।

বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শেখ রিয়াজউদ্দিন জানান, গত ২৬ মার্চ সন্ধ্যার দিকে রাশিদা খাতুনের জ্বর শুরু হয়। এরপর ২৭ মার্চ তিনি শ্বশুরবাড়ি থেকে বন্দকাটি গ্রামে বাবার বাড়িতে চলে আসেন। ২৮ মার্চ স্থানীয় পল্লি চিকিৎসককে দেখান। কিন্তু সুস্থ না হওয়ায় স্থানীয় একজন হোমিওপ্যাথি চিকিৎসকের শরণাপন্ন হন। এরপর আজ সকালে মারা যান রাশিদা। রাশিদার স্বজনরা জানান, রাশিদা মৃত্যুর আগে তাঁর শরীর জ্বালা পোড়া করার কথা বলেছিলেন। তিনি বারবার গোসল করতে চাইছিলেন। তাঁর বহু আগের থেকে সর্দি-কাশি-শ্বাসকষ্ট, কোমরে ব্যথা ও গ্যাস্ট্রিকের সমস্যা ছিল। তিনি ঢাকার মহাখালী বক্ষব্যধি হাসপাতালসহ বিভিন্ন জায়গায় চিকিৎসাও নিয়েছেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শেখ তৈয়েবুর রহমান ঘটনা স্থল পরিদর্শন করে জানান, ওই নারী হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। তার দেহে করোনা ভাইরাসের কোন লক্ষনই পাওয়া যায়নি।