সাতক্ষীরা

সাতক্ষীরা জেলা প্রশাসনের ৩ কর্মকর্তাসহ ২৬৭ কর্মকর্তা উপসচিব হলেন

By Daily Satkhira

April 23, 2017

অপ্রতিম : সাতক্ষীরার দুই অতিরিক্ত জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটসহ বিভিন্ন সরকারি দপ্তরে কর্মরত ২৬৭ জন কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে উপসচিব করা হয়েছে। তাঁদের মধ্যে অধিকাংশই প্রশাসন ক্যাডারের জ্যেষ্ঠ সহকারী সচিব ছিলেন। অন্যান্য ক্যাডারের কর্মকর্তাও আছেন। পদোন্নতি প্রাপ্ত সাতক্ষীরা জেলা প্রশাসনের কর্মকর্তা হলেন- অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) এ এফ এম এহতেশামুল হক (১৫২৫২), অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) অরুন কুমার মণ্ডল (১৫২৯৩) ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল লতিফ খান (১৫৩৪৩)।

এ, এফ, এম, এহতেশামূল হক বিসিএস প্রশাসন ক্যাডারের ২২ তম ব্যাচের কর্মকর্তা। তার নিজ জেলা মাগুরা। তিনি সরকারি চাকরিতে যোগদান করেন ১০ডিসেম্বর ২০০৩ সালে। অরুন কুমার মন্ডল বিসিএস প্রশাসন ক্যাডারের ২২ তম ব্যাচের কর্মকর্তা। তার নিজ জেলা ঝিনাইদহ। তিনি সরকারি চাকরিতে যোগদান করেন ১০ডিসেম্বর ২০০৩ সালে।

পদোন্নতি পেয়ে সাতক্ষীরার অতিরিক্তি জেলা প্রশাসক(সা‌র্বিক) এ এফ এম এহতেশামুল হক ডেইলি সাতক্ষীরাকে দেয়া তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় সাতক্ষীরা জেলাবাসীর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এবং একই সাথে তাদের তিন জনের জন্য সকলের নিকট দোয়া চেয়েছেন। এ বিষয়ে আজ রোববার প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। আগের মতোই তাঁদের পদোন্নতি দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে। পরে পদায়ন দিয়ে পৃথক আদেশ জারি করা হবে। নিয়মানুযায়ী, বিসিএস পরীক্ষার মাধ্যমে নিয়োগ পাওয়া বিভিন্ন ক্যাডারের কর্মকর্তাদের মধ্যে থেকে উপসচিব পদে পদোন্নতি দেওয়া হয়। এর মধ্যে ৭৫ শতাংশ প্রশাসন ক্যাডারের কর্মকর্তা ও ২৫ শতাংশ অন্যান্য ক্যাডারের কর্মকর্তা। অন্যান্য ক্যাডারের কর্মকর্তাদের মধ্যে যাঁরা পদোন্নতি পেলেন তাঁরা এত দিন বিভিন্ন মন্ত্রণালয়ের অধীনে থাকলেও উপসচিব হওয়ার পর এখন জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তা হলেন।