জাতীয়

দেশের বিভিন্ন স্থানে করোনা উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু

By Daily Satkhira

April 03, 2020

দেশের খবর: দেশের চার জেলায় করোনা উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া প্রত্যেক ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এ রাজবাড়ীর পাংশায় এক ব্যক্তিকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়ছে। লকডাউন করা হয়েছে তার বাড়ি। প্রতিনিধিদের পাঠানো খবর-

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের জ্বর, সর্দি ও ডায়রিয়া নিয়ে ৭০ বছর বয়সী এক বৃদ্ধ মারা যাওয়ার ঘটনায় একটি বাড়ি লকডাউন করেছে প্রশাসন।

বৃহস্পতিবার সকালে সদর থানার ওসি একেএম আজিজুর রহমান মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। পুলিশ জানায়, বুধবার বিকালে সদর উপজেলার দালাল বাজারের ৫ নম্বর ওয়ার্ডে এক বৃদ্ধ মারা যান। ওই বৃদ্ধের জ্বর, সর্দি ও ডায়রিয়া ছিল।

এগুলো করোনা উপসর্গ হওয়ায় খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের সমন্বয়ে পুলিশ ওই বাড়ি লকডাউন করে দিয়েছে। ওই বাড়িতে ৯টি পরিবার থাকে।

লক্ষ্মীপুর সিভিল সার্জন ড. আবদুল গাফ্ফার বলেন, ওই বৃদ্ধের করোনাভাইরাস ছিল কিনা তা বলা যাচ্ছে না। খবর পেয়ে ওই বাড়িটি লকডাউন করা হয়েছে।

আগৈলঝাড়া (বরিশাল: আগৈলঝাড়া উপজেলায় জ্বর ও বমি নিয়ে ৪০ বছরের এক গৃহবধূর বুধবার মৃত্যু হয়েছে। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম, ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদার ও হাসপাতালের চিকিৎসক ডা. আল আমিন ঘটনাস্থলে যান। ডা. আল আমিন বলেন, আমি বরিশাল সিভিল সার্জন ও ঢাকায় কথা বলেছি। পরে স্থানীয় প্রশাসনের নির্দেশে তার লাশ দাফন করার অনুমতি দেয়া হয়েছে।

দোয়ারাবাজার (সুনামগঞ্জ): দোয়ারাবাজার উপজেলার জালালপুরে বৃহস্পতিবার ওমান থেকে ফেরার ১৬ দিনের মাথায় এক প্রবাসীর মৃত্যু হয়েছে। হোম কোয়ারেন্টিনে থাকা ৪৯ বছর বয়সী ওই ব্যক্তি বৃহস্পতিবার সকালে নিজ বাড়িতেই পেটের ব্যথায় আক্রান্ত হয়ে মারা যান বলে জানিয়েছে পুলিশ। ১৭ মার্চ তিনি বিদেশ থেকে ফিরে আসেন এবং ওইদিন থেকে প্রশাসনের নির্দেশে হোম কোয়ারেন্টিনে ছিলেন। সুনামগঞ্জের সিভিল সার্জন শামস উদ্দিন বলেন, ওই ব্যক্তির নমুনা সংগ্রহের উদ্যোগ নেয়া হয়েছে।

নরসিংদী: নরসিংদীতে ঠাণ্ডা ও শ্বাসকষ্টে এক দিনমজুর মারা গেছেন। বৃহস্পতিবার বিকালে পৌর শহরের রাঙ্গামাটি এলাকায় ভাড়া বাড়িতে মৃত্যু হয়। সদর থানার ওসি সৈয়দুজ্জামান জানিয়েছেন, ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে অ্যাজমা রোগে ভুগছিলেন। নরসিংদীর সিভিল সার্জন ডা. মো. ইব্রাহিম টিটন বলেন, আমাদের মেডিকেল টিম ঘটনাস্থলে গিয়ে নমুনা সংগ্রহ করেছে।

রাজবাড়ী: পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে বৃহস্পতিবার সকালে করোনাভাইরাস সংক্রমণ সন্দেহে ৪৫ বছর বয়সের এক কৃষককে ভর্তি করা হয়েছে।

পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আনজুয়ারা খাতুন এ তথ্য নিশ্চিত করেন। নমুনা সংগ্রহসহ পরবর্তী কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি। পাংশা থানার ওসি মো. আহসান উল্লাহ জানান, ওই কৃষকের পরিবারকে লকডাউন করে রাখা হয়েছে।সূত্র: যুগান্তর