আওয়ামী লীগ

আ.লীগের নামে ভুয়া পেজ থেকে গুজব ছড়ানো হচ্ছে

By Daily Satkhira

April 28, 2020

রাজনীতির খবর: আওয়ামী লীগের নামে পরিচালিত ভুয়া ফেইসবুক অ্যাকাউন্ট ও পেজ থেকে গুজব ও বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করা হচ্ছে উল্লেখ করে দলটির পক্ষ থেকে বলা হয়েছে, এগুলো অবিলম্বে বন্ধ না করা হলে এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সোমবার (২৭ এপ্রিল) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আমরা কিছুদিন ধরেই অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, বাংলাদেশ আওয়ামী লীগের নামে কিছু ফেক ফেইসবুক অ্যাকাউন্ট বা পেজ পরিচালিত হচ্ছে এবং সেই পেজগুলো থেকে নানা রকম গুজব এবং মিথ্যা-বানোয়াট ও বিভ্রান্তিমূলক তথ্য বা সংবাদ প্রচার করা হচ্ছে।

আওয়ামী লীগের অফিশিয়াল ভেরিফায়েড পেজ ছাড়া দলের নামে থাকা অন্যান্য পেজের পরিচালক-অ্যাডমিনদের সেগুলো অবিলম্বে বন্ধ করতে অনুরোধ জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, অন্যথায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হব।

দলটি জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্মে উপমহাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের নিজস্ব ফেসবুক, টুইটার এবং ইউটিউব-এ অফিশিয়াল পেজ ও চ্যানেল রয়েছে। এ ছাড়া আওয়ামী লীগের বিভিন্ন বিভাগের কয়েকটি ফেসবুক পেজ রয়েছে।