অর্থনীতি

সাতক্ষীরায় অবিশ্বাস্য কম দামে সেরা পণ্য বাড়ি পৌঁছে দিচ্ছে প্রাণসায়র অনলাইন শপ

By Daily Satkhira

May 02, 2020

ডেস্ক রিপোর্ট: আধুনিক প্রযুক্তি ও সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্য নিয়ে ঢাকাসহ দেশের প্রধান প্রধান শহরগুলোর মত সাতক্ষীরাতেও সেবা দিতে শুরু করেছে একাধিক অনলাইন শপ। ঘরে বসে মোবাইল ফোনে বা ফেসবুকে পণ্য অর্ডার করলেই বাড়িতে পৌঁছে যাচ্ছে বাজার-সদাই। এরই ধারাবাহিকতায় যাত্রা শুরু করেছে প্রাণসায়র অনলাইন শপ, সাতক্ষীরা। অনলাইন শপটির প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক রওশন জাহান বলছেন, প্রাণসায়র অনলাইন শপের বৈশিষ্ট্য হলো তারা সাতক্ষীরায় সর্বনিম্ন দামে বাজারের সেরা পণ্য ক্রেতাদের বাড়ি পৌঁছে দিচ্ছেন। তারা যে মূল্যে পণ্য বিপণন করছে তা পাইকারি বাজারের চেয়ে কম, আর মানের দিক দিয়েও বাজারের সেরা। অর্থাৎ, একজন ক্রেতা এই পরিস্থিতিতে সংক্রমণের ঝুঁকি নিয়ে বাজার থেকে যে দামে পণ্য কিনে আনছেন তার চেয়ে অনেক কম দামে বাড়িতে বসেই তারা পণ্য কিনতে পারছেন। একই সাথে ক্রেতারা সংক্রমণের ঝুঁকিও এড়াতে পারছেন। অনলাইন শপটি শুরুতে আপাতত সাতক্ষীরা শহর ও এর আশেপাশে তাদের এই সেবা দিচ্ছে বলে জানিয়েছেন তিনি। নিত্যপ্রয়োজনীয় পণ্য থেকে শুরু করে কাঁচা বাজার, মাছ-মাংস, দুধ-ডিম, পোশাক পরিচ্ছদ, ওষুধসহ প্রায় সবধরনের পণ্য সেবা দিতে শুরু করেছে প্রতিষ্ঠানটি।

উল্লেখ্য, করোনাভাইরাস কোভিড-১৯ স্থবির করে দিয়েছে মানুষের জীবন। বিশ্বের সিংহভাগ দেশ হিমশিম খাচ্ছে এই অদৃশ্য শত্রুকে রূখতে। বাংলাদেশেও ইতিমধ্যে সোস্যাল ট্রান্সমিশন ঘটে গেছে এই ভাইরাসের। সম্প্রতি সাক্ষীরাতেও করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে। এই ভাইরাসকে প্রতিরোধের কোন প্রতিষেধক এখনও আবিস্কার করা সম্ভব হয়নি। এমতাবস্থায় সরকার সাধারণ ছুটি ঘোষণা করে তার মেয়াদ দফায় দফায় বাড়িয়েছে। জনসাধারণকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হচ্ছে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে বলা হচ্ছে। কিন্তু এই পরিস্থিতিতেও প্রয়োজনে-অপ্রয়োজনে মানুষ বাইরে বের হচ্ছে। এদের মধ্যে অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন না বা মানতে পারছেন না। এধরনের পরিস্থিতিতে সাতক্ষীরার মত জায়গায় প্রাণসায়র অনলাইন শপের মত প্রতিষ্ঠান মান বজায় রেখে সেবা দিতে পারলে ক্রেতারা বিশেষভাবে উপকৃত হবেন বলে মনে করছেন সাধারণ মানুষ।

প্রাণসায়র অনলাইন শপের আগামিকাল রবিবারের সম্ভাব্য বাজার দর জানতে চাইলে এই মুহূর্তের আলোচিত কয়েকটির পণ্যের উদাহরণ দিয়ে তারা বলেন, আমরা আঁদার কেজি মাত্র ১৭০ টাকা, গ্রাম থেকে আনা ঘন ও খাঁটি ‘গরুর দুধ’ লিটার ৪০ টাকা, পরিস্কার সাদা রসুন ১১০ টাকা কেজি, সাধারণ রসুন ১০০ টাকা কেজি, চিনি- ৬২ টাকা কেজি, দেশি পিঁয়াজ- ৪২ টাকা কেজি, ভারতীয় পিঁয়াজ-৪০ টাকা কেজি, মশুর ডাল – ৮৬ টাকা কেজি, কচি ক্ষিরাই কেজি ২১ টাকা, কাঁচা ছোলা ভালোটা কেজি ৭০ টাকা, সাগর কলা ২৫ টাকা কেজি, চাঁপা কলা ৩৮ টাকা কেজি, মত্তমান/সবরি কলা ৫০ টাকা কেজি, বড় সাইজের লাল ডিম প্রতিটি ৬ টাকা ৭০ পয়সা দামে বিক্রি করছি। এছাড়াও জ্বালানী কাঠ, রান্নার গ্যাস, তরকারি, ফলমূলসহ সবকিছুই সর্বনিম্ন দামে বিপণন করছি।

প্রতিদিন রাত ১২ টার মধ্যে ফেসবুক মেসেঞ্জারে বা ফোনে অর্ডার দিয়ে পরদিন সকাল ১০ টার মধ্যে সাতক্ষীরা শহর ও শহরতলির যে-কোন স্থানে বসে পেয়ে যাবেন আপনার বাজার সদাই। শহরের মধ্যে সার্ভিস চার্জ ২০ টাকা। নূন্যতম ১ হাজার টাকার পণ্য কিনলে সার্ভিস চার্জ ছাড়াই আপনার বাসায় পণ্য পৌঁছে দেয়া হবে। জরুরি পণ্য পেতে রয়েছে বিশেষ সেবা। যে-কোন পণ্যের মূল্য জানতে প্রাণসায়র অনলাইন শপের ফেসবুক পেজ বা মেসেঞ্জারের ইনবক্সেে মেসেজ পাঠাতে হবে অথবা ফোন করতে হবে 01303-938529 নাম্বারে।

প্রাণসায়র অনলাইন শপ, সাতক্ষীরার ফেসবুক পেজের লিঙ্ক-Facebook.com@Pransayar

ফেসবুক আইডি- https://www.facebook.com/profile.php?id=100050650038008