জাতীয়

আবারও বাড়ছে ছুটি, যুক্ত হচ্ছে শর্ত

By Daily Satkhira

May 12, 2020

দেশের খবর: করোনা মহামারিতে সংক্রমণ ঝুঁকি এড়াতে চলমান সাধারণ ছুটি আরেক দফা বাড়ানো হচ্ছে। এই ছুটি ১৭ মে থেকে ঈদ পর্যন্ত বাড়ছে বলে নিশ্চিত করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তবে কত তারিখ পর্যন্ত ছুটি থাকবে, বা কতদিন ছুটি বাড়বে তা নিশ্চিত করেননি তিনি।

মঙ্গলবার (১২ মে) গণমাধ্যমকে জনপ্রশাসন প্রতিমন্ত্রী জানান, কয়েকটি ক্ষেত্রে লকডাউন শিথিল করায় সংক্রমণ বেড়ে যাওয়ায় ছুটির বিষয়ে নতুন করে ভাবতে হয়েছে। এখনও স্বাভাবিকভাবে অফিস-আদালত খুলে দেওয়ার সময় আসেনি। তাই আরেকদফা ঈদ পর্যন্ত ছটি বাড়বে। তবে কতদিন বাড়বে সেটা এখনও ঠিক হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন।

ফরহাদ হোসেন বলেন, এবার ছুটি বাড়ানোর সঙ্গে বেশ কিছু শর্ত যুক্ত করা হচ্ছে। দুইমাসের ছুটিতে যে ঘাটতি তৈরি হয়েছে, সেগুলো আগামী দিনে পুরণ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রীই এসব শর্ত ঘোষণা করবেন।

প্রসঙ্গত, করোনা ভাইরাস ঠেকাতে কারণে প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুর্টি ঘোষণা করে। পরে আরও ছয় দফায় ছুটি বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করা হয়। কিন্তু দেশে এখনও করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি নেই, বরং দিন দিন অবনতির দিকে যাচ্ছে। এ অবস্থায় সপ্তমবারের মতো সাধারণ ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।