জাতীয়

করোনাকালে নগদ ১৯০০ টাকা পাবেন শিক্ষার্থীদের মায়েরা

By Daily Satkhira

May 15, 2020

শিক্ষা সংবাদ: করোনাকালে নগদ ১৯০০ টাকা করে পাবেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মায়েরা। শিক্ষা উপকরণ ও চলতি বছরের ছয় মাসের উপবৃত্তি বাবদ এই অর্থ রকেট অথবা বিকাশ অ্যাকাউন্টে পাঠানো হবে বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) থেকে জানা গেছে।

ডিপিই থেকে জানা গেছে, শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ হিসেবে স্কুল ড্রেস, ব্যাগ ও জুতা ক্রয় বাবদ মাথাপিছু এক হাজার টাকা করে দেওয়া হবে। সম্প্রতি বিষয়টি সরকারি অনুমোদন হওয়ার পরে উপবৃত্তি প্রকল্পের ফেস-৩ (তৃতীয় ধাপে) এ কার্যক্রম অন্তর্ভুক্ত করা হয়েছে। বর্তমানে অনলাইন ভিত্তিক এ অর্থ দেওয়ার কার্যক্রম শুরু করা হয়েছে।

জানা গেছে, করোনা পরিস্থিতিতে কিছুটা আর্থিক সহায়তা দিতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত উপবৃত্তির অর্থ দেওয়া হবে। মাসিক ১৫০ টাকা করে ছয় মাসে মোট ৯০০ টাকা দেওয়া হবে। শিক্ষা উপকরণ বাবদ ও ছয় মাসের উপবৃত্তির অর্থ একত্রিত করে শিক্ষার্থীর মায়েদের মোবাইল নম্বরে মোট এক হাজার ৯০০ টাকা পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ডিপিই মহাপরিচালক মো. ফসিউল্লাহ বলেন, আমাদের সব প্রস্তুতি শুরু হয়ে গেছে, আগামী এক সপ্তাহের মধ্যেই এ অর্থ শিক্ষার্থীদের মায়েদের মোবাইল ফোন নম্বরে বিকাশ বা রকেট অ্যাকাউন্টে পাঠানোর চেষ্টা করা হচ্ছে। খুব দ্রুতই এ অর্থ তাদের কাছে পৌঁছে দেওয়া হবে।