আজকের সেরা

সাতক্ষীরায় ৫২ দিন ধরে করোনায় কর্মহীন মানুষের পাশে ঢাবির সাবেক শিক্ষার্থীরা

By daily satkhira

May 15, 2020

নিজস্ব প্রতিনিধি : মহামারী করোনার বিরুদ্ধে যুদ্ধে নেমেছেন ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাতক্ষীরা শাখার সদস্যরা। তারা প্রতিদিনই কোন না কোন এলাকায় অসহায় দুস্থ পরিবারের ঘরে পৌঁছে দিচ্ছেন খাবার। সাতক্ষীরায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্যরা করোনা ভাইরাসে মানবতার সেবায় এগিয়ে এসেছেন।

ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্যদের এবং শুভাকাঙ্খীদের আর্থিক অনুদানে চলছে এ মহদী কার্যক্রম। তাদের সাথে সংযুক্ত হয় সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চ ও সাতক্ষীরার জনপ্রিয় নিউজ পোর্টাল ডেইলি সাতক্ষীরা। রমজান শুরু হওয়ায় তারা বর্তমানে প্রতিদিন প্রত্যেকের বাড়িতে ইফতার পৌছে দিচ্ছেন।

গত ২৪ মার্চ মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার বিতরণের মধ্য দিয়ে শুরু করেন তাদের কার্যক্রম। আর ৪ এপ্রিল থেকে শুরু করেন দুঃস্থ ও হতদরিদ্রদের মাঝে খাবার বিতরণ। প্রথম রমজান থেকে শুরু করেছে ইফতার পৌছে দেওয়ার কার্যক্রম। যা অব্যাহত আছে।

ইফতারের পূর্বে মান সম্মত ইফতার সামগ্রী অসহায় মানুষের বাড়ি বাড়ি পৌছে যাচ্ছে। তীব্র গরমের মধ্যে সংগঠনটির স্বেচ্ছাসেবকরা যথা সময়ে ইফতার নিয়ে বাড়ি বাড়ি হাজির হচ্ছেন। বিষয়ে অনুভূতি প্রকাশ করে সদর উপজেলার বাঁশদহা এলাকার স্বামী পরিত্যাক্তা আলেয়া বেগম বলেন, এই রোযার মাসে তারা যে কাজ করে যাচ্ছে। আল্লাহ তাদের আরো ক্ষমতা দিক যেন আরো বেশি বেশি এধরনের কাজ করতে পারে। আগে তারা খাবার দিতো। পরে ইফতারি দিচ্ছে। এতে আমার মত মানুষগুলোই উপকৃত হচ্ছে।

ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাতক্ষীরা শাখার সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুম বলেন, আমাদের জীবন স্থবির হয়ে পড়েছে এজন্য আমরা এসময় মানুষের পাশে দাড়িয়েছি। প্রথমে রান্না করা খাবার পৌছে কার্যক্রম শুরু করলেও বর্তমানে রমজান চলে আসায় ইফতার পৌছে দিচ্ছি।