সাতক্ষীরা

তালায় ব্লাড ক্যান্সারে আক্রান্ত শিশু রিয়াদের করোনা পজেটিভ

By daily satkhira

May 31, 2020

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরার তালা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের কলিয়া গ্রামের ব্লাড ক্যান্সারে আক্রান্ত শিশু রিয়াদ হোসেন (১৪) করোনায় আক্রান্ত হয়েছে। সে কলিয়া গ্রামের তবিবুর রহমানের পুত্র।

জানা গেছে, রিয়াদ হোসেন দীর্ঘদিন ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকাতে চিকিৎসা শেষে নিজ বাড়িত অবস্থান করছিল। হঠাৎ তার শরীরে করোনা উপসর্গ দেখা দেয়ায় গত ২৭ মে পরিবারের লোকজন তাকে নিয়ে তালা হাসপাতালে এসে তার করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে যান। চিকিৎসকরা তার নমুনা পরীক্ষার জন্য খুলনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে পাঠায়। শনিবার (৩০ মে) রাতে তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব সরদার ঐ শিশুর করোনা পজেটিভের বিষয়টি নিশ্চিত করেন।

এ ব্যাপারে তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব সরদার জানান, আক্রান্ত শিশু সম্পর্কে খোঁজ-খবর নেওয়া হচ্ছে। বর্তমানে ঐ শিশু পুত্র বাড়িতেই আছে। সে বাড়িতে থাকবে না হাসপাতালে ভর্তি হবে, এ সিদ্ধান্ত পরিস্থিতি বুঝে নেওয়া হবে।

তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইকবাল হোসেন জানান, তালা থানা এলাকায় এই প্রথম একজনের করোনা শনাক্ত হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে করোনা আক্রান্ত রোগীর বাড়িসহ সংস্পর্শে আসা আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে।