খেলা

পাকিস্তান বাংলাদেশকে মোকাবেলা করতে ভয় পায়: পাপন

By Daily Satkhira

April 30, 2017

স্পোর্টস ডেস্ক: আগামী ১ জুন থেকে শুরু হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। তারপরই জুলাইয়ে পূর্ণাজ্ঞ সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা ছিল পাকিস্তানের। সিরিজে তিনটি একদিনের ম্যাচ, দুইটি টেস্ট ম্যাচ ও একটি টি-টোয়েন্টি হবার কথা ছিল। কিন্তু আকস্মিকভাবে গত বুধবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সিরিজটি বাতিল করে। এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন দাবী করেছেন, বাংলাদেশকে মোকাবেলা করতে ভয় পেয়েই পাকিস্তান আসতে চাইছে না।

বাংলাদেশ সফরে না আসার কারণ হিসেবে পিসিবির সভাপতি শাহরিয়ার খান জানিয়েছেন, গত কয়েক বছরে বাংলাদেশে পাকিস্তান দুইবার সফর করেছে। টানা তৃতীয়বার সফর করতে রাজি নয় তারা। কিন্তু সফরের সবকিছুই যখন ঠিকঠাক ছিল, তখন এমন আকস্মিক সফর বাতিলের পর এমন অযৌক্তিক যুক্তিকে এক হাত দেখে নিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

গতকাল শুক্রবার নিজের বাসভবনে এক সংবাদ সম্মেলনে পাপন বলেন, ‌‌‘পাকিস্তান বাংলাদেশকে মোকাবেলা করতে ভয় পায়। তারা ভীত কারণ, যদি বাংলাদেশের সাথে আবার হেরে যায় তাহলে র‍্যাংকিংয়ে আরো অবনমন হবে।’

উল্লেখ্য, বর্তমান আইসিসি ওয়ানডে র‍্যাংকিংয়ে ৭ নাম্বারে আছে বাংলাদেশ। টাইগারদের রেটিং পয়েন্ট ৯২ অন্যদিকে পাকিস্তানের অবস্থান ৮ নাম্বারে। তাদের রেটিং পয়েন্ট ৯০। সর্বশেষ একদিনের সিরিজে বাংলাদেশের কাছে ৩-০ তে হেরেছিল পাকিস্তান।