শিক্ষা

কুবি শিক্ষার্থী তন্ময় বাঁচতে চান

By Daily Satkhira

May 01, 2017

চাঁদপুরের ছেলে তন্ময় চন্দ্র রায় (২২)। পড়ছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ষষ্ঠ সেমিস্টারে। এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বিছানায় শুয়ে অসহায় জীবন কাটছে তার। বাঁচতে চান তিনি। তাকে বাঁচাতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

বিবিএ শিক্ষার্থী তন্ময় দুরারোগ্য ‘অ্যাকিউট অ্যাপ্লাস্টিক অ্যানিমিয়া’ রোগে আক্রান্ত। তার অস্থি-মজ্জা প্রতিস্থাপন করতে হবে। ঢামেকে ডা. এম আর খানের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে। যত দিন যাচ্ছে অবস্থা ততই খারাপ হচ্ছে।

দ্রুত দেশের বাইরে নিয়ে গিয়ে উন্নত চিকিৎসা শুরুর পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। কিন্তু এজন্য প্রয়োজন প্রায় ৫০ লাখ টাকা। এছাড়া ওষুধসহ চিকিৎসার আনুসঙ্গিক ব্যয়েও প্রয়োজন অনেক টাকা। এ বিপুল পরিমাণ অর্থের যোগান দেয়া তন্ময়ের নিম্ন মধ্যবিত্ত পরিবারের পক্ষে অসম্ভব।

তন্ময়ের বাবা সুকুন চন্দ্র রায় পেশায় স্কুল শিক্ষক। মা গৃহিনী। দু ভাই এক বোনের মধ্যে বড় ভাই মারা গেছেন। একমাত্র বোন পড়ছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রসায়ন বিভাগে। স্কুল শিক্ষক বাবার আয়েই চলছে পুরো পরিবার ও দু ভাই-বোনের লেখাপড়া। তাই ছেলেকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নিয়ে যাওয়া তার পক্ষে অসম্ভব।

ঢাকা রেসিডেনশিয়াল মডেল কলেজের সাবেক শিক্ষার্থী তন্ময়কে বাঁচাতে সহায়তা চেয়েছেন তার পরিবার। এগিয়ে আসাতে অনুরোধ করেছেন সমাজের সব হৃদয়বান ও দানশীল ব্যক্তিকে। তন্ময়ের চিকিৎসায় সহযোগিতা দিতে সরাসরি যোগাযোগ করতে পারবেন ০১৭১৫-৮৬২১৯১ ও ০১৭১৫-১৩২৮১৫ নম্বরে।

আর্থিক সহায়তা পাঠানোর মাধ্যম-

বীনা রানী বিশ্বাস একাউন্ট নং: ১০৫.১৫১.০১৩১২৭০ ডাচ বাংলা ব্যাংক মতিঝিল ফরেন এক্সচেঞ্জ শাখা

বিকাশ নাম্বার: ০১৭১৫৮৬২১৯১ ০১৬৭৫২৯৩০৫২

রকেট নাম্বার: ০১৬৭৫২৯৩০৫২৪