কালিগঞ্জ

করোনায় ঢাকায় সাতক্ষীরার কৃতি সন্তান অধ্যাপক ডা. মুজিবুর রহমানের মৃত্যু

By Daily Satkhira

June 16, 2020

ডেস্ক রিপোর্ট: করোনায় আক্রান্ত হয়ে রাজধানী ঢাকায় মৃত্যুবরণ করেছেন সাতক্ষীরার কৃতি সন্তান কালিগঞ্জ উপজেলার গণপতি ডাঃ মুজিব-রুবি মডেল হাইস্কুলের প্রতিষ্ঠাতা এবং ঢাকা শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক পরিচালক আলহাজ্ব অধ্যাপক ডা. এ কে এম মুজিবুর রহমান(৬২)। তিনি মঙ্গলবার সকাল ৫টা ২৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

অধ্যাপক ডা. এ কে এম মুজিবুর রহমান স্ত্রী ও দুই কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি করোনায় আক্রান্ত হয়ে ঢাকায় আইসিইউতে লাইফ সাপোর্টে ছিলেন। নলতা হাইস্কুলের প্রাক্তন এই শিক্ষার্থী নিজ উপজেলা কালিগঞ্জে অনেক সমাজসেবামূলক কাজ করেছেন।

ডা. রুহুল হক এমপির শোক:

অধ্যাপক ডা. এ কে এম মুজিবুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেিনিজের ফেসবুক ওয়ালে আবেগঘন একটি স্ট্যাটাস দিয়েছেন সাবেক স্বাস্থ্য মন্ত্রী ও সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য প্রফেসর ডা. আ ফ ম রুহুল হক এমপি।

তার স্ট্যাটাসটি এখানে হুবহু দেয়া হলো-

“আমাদের সকলের অত্যন্ত প্রিয় প্রাক্তন ডাইরেক্টর সরোয়ারদী হাসপাতাল প্রফেসর ডাক্তার মুজিবুর রহমান আজ ভোর 5 টা 25 মিনিটে আমাদের ছেড়ে চলে গেছেন l ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন l তিনি বেশ কয়েকদিন যাবত করোনা ভাইরাস আক্রান্ত হয়ে সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন l মাঝখানে অনেক সুস্থ হয়ে উঠেছিলেন আমার সাথে বেশ কয়েকবার কথা হয়েছে হঠাৎ করে কয়েকদিন আগে তার অসুস্থতা বেড়ে গেলে আইসিউতে ট্রান্সফার করতে হয় l দুঃখের বিষয় সেখান থেকে তার আর আমরা ফিরিয়ে আনতে পারলাম না l তিনি ছাত্রজীবন থেকেই অত্যন্ত মেধাবী ছাত্র ছিলেন মিডিলিস্ট এ অনেকদিন কাজ করে দেশে ফিরে এসেছিলেন l চিকিৎসা সেবার পাশাপাশি তিনি এলাকার মানুষের জন্য একটি অত্যন্ত সুন্দর স্কুল তৈরি করেছেন সম্পূর্ণ নিজের খরচের l এছাড়াও সকল সময়ে এলাকায় যেতেন এবং মানুষদের চিকিৎসা করার করতেন l তিনি বহুদিন থেকে আমাদের ট্রমা সেন্টারে রোগী দেখে আসছেন l তার অগণিত রোগী সকলেই নিশ্চয়ই তার জন্য দোয়া করবেন l রিটায়ার করবার আগে সরোয়ারদী হাসপাতাল ডিরেক্টর হিসেবে অনেকদিন কাজ করেছেন এবং প্রফেসর অব মেডিসিন ও ছিলেন l অসুস্থ হওয়ার পরে সিএমএইচে ভর্তি হওয়ার পরে বেশ কয়েকদিন আমার সাথে কথা হয়েছে এবং সুস্থতা বোধ করছিলেন হঠাৎ করে রেসপিরেটরি প্রবলেম দেখা দেওয়ায় আইসিইউতে নিতে হয় l সেখানে গত কয়েকদিন চিকিৎসা করেও তাকে আর আমাদের মাঝে ফিরে পেলাম না l তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমাদের সমবেদনা ও তার আত্মার মাগফেরাত কামনা করি l আসুন সকলে মিলে আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি l তিনি আমাদের নলতা হাই স্কুল থেকে পাস করেছিলেন l নলতা স্কুল প্রাক্তন ছাত্র সংসদ এর সকল সদস্যরা তার জন্য দোয়া করবেন l এবং তার পরিবার পরিজনের জন্য যেকোনো কাজে হাত বাড়িয়ে দেবেন আশা করি l”