তালা

তালার ব্লাড ক্যান্সার আক্রান্ত শিশু রিয়াদের করোনা জয়

By daily satkhira

June 24, 2020

তালা প্রতিনিধি : করোনা ভাইরাসে আক্রান্ত সাতক্ষীরা তালার কলিয়া গ্রামের শিশু রিয়াদ হোসেন (১৪) করোনাকে জয় করে সুস্থ হয়েছে। তবে, ব্লাড ক্যান্সারে আক্রান্ত হওয়ায় তার ক্যান্সারের চিকিৎসা চলছে। সে কলিয়া গ্রামের মো. তবিবুর রহমান মোড়লের ছেলে।

জানা গেছে, রিয়াদ হোসেন দীর্ঘদিন ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধিন ছিল। সেখান থেকে বাড়ি ফেরার পর করোনা পরীক্ষার জন্য তার নমুনা তালা হাসপাতালের মাধ্যমে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়।

সেখান থেকে গত ৩০ মে রিয়াদের করোনা পজেটিভ রিপোর্ট আসে। এরপর থেকে শিশু রিয়াদ আইসোলেশনে থেকে চিকিৎসা গ্রহণ করে অবশেষে করোনাকে জয় করে সুস্থতা লাভ করেছে।

তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাজীব সরদার জানান, গত ১২ জুন শিশু রিয়াদ এর নমুনা পুনরায় পরীক্ষার জন্য প্রেরণ করা হয় এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় থেকে তার করোনা নেগেটিভ রিপোর্ট এসেছে। শিশু রিয়াদ করোনা ভাইরাস (কোভিড ১৯) কে জয় করে এখন পুরোপুরি সুস্থ। এ নিয়ে তালা উপজেলা ৫ নারীসহ মোট ১৮ জন করোনা পজেটিভ রোগি সনাক্ত হলেও রিয়াদসহ দুইজন ইতিমধ্যে সুস্থ হয়েছেন বলে জানান তিনি।