খেলা

মুশফিকের দুর্দান্ত সেঞ্চুরি, সৌম্যর ফিফটি

By Daily Satkhira

May 02, 2017

সাসেক্সের অ্যারুনডেল ক্যাসল ক্রিকেট গ্রাউন্ডে অনুশীলন ম্যাচে ডিউক অব নরফোক একাদশকে ৩৪৬ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। টসে জিতে প্রথম ব্যাট করে অধিনায়ক মুশফিকুর রহিমের অপরাজিত সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেটে ৩৪৫ রান করে টাইগাররা।

ইংলিশ কন্ডিশনে ব্যাটিংয়ে নেমে চ্যালেঞ্জটা ভালই সামলান সফরকারী ব্যাটসম্যানরা। বিনা উইকেটে ৯ ওভারে ৫৭ রান তোলার পর ৩৬ ওভারে ৫ উইকেট হারিয়ে দুশো রান পেরিয়ে যায় বাংলাদেশ। পরে মুশফিকের অনবদ্য শতরানে বড় স্কোর পায় টাইগাররা। ১৩৪ রানে অপরাজিত থাকেন মুশফিক। মাত্র ৯৮ বলে ১৪টি চার একটি ছক্কায় এ রান করেন তিনি।

দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৭৩ রান করেছেন সৌম্য সরকার। এই রান করতে সৌম্য বল খেলেছেন ৬৪টি। এছাড়া ইমরুল কায়েসের ব্যাট থেকে আসে ৪৪ রান। মেহেদী হাসান মিরাজ ৩১ ও নাসির হোসেন করেন ২৬ রান।

অ্যারুনডেল ক্যাসলের টুইটার পেজে এ তথ্য জানানো হয়েছে।

তবে টাইগাররা ব্যাট হাতে রাজত্ব চালালেও সুবিধা করতে পারেননি সফরকারী বোলাররা। স্বাগতিকদের দুই উদ্বোধনী ব্যাটসম্যান কোন উইকেট না হারিয়েই ১৮ ওভারে ১০১ রান তুলে ফেলেন। এরপরই বৃষ্টির হানা। শেষ পর্যন্ত মাঠ খেলার অনুপযোগী হয়ে পড়ে। অফিশিয়ালরা পর্যাপ্ত অপেক্ষার পর ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করতে বাধ্য হন।

নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা না থাকায় সোমবার অধিনায়কত্ব করেছেন মুশফিকুর রহিম। পিঠে ব্যথার কারণে বিশ্রামে আছেন বাঁহাতি ওপেনার তামিম ইকবাল।