দেবহাটা

দেবহাটায় ভাষা সৈনিক লুৎফর রহমান স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত

By Daily Satkhira

July 24, 2020

কে এম রেজাউল করিম, দেবহাটা ব্যুরো : দেবহাটায় বৃহস্পতিবারে সাতক্ষীরা জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আয়োজনে, দেবহাটা উপজেলার সখিপুর লাইট হাউজ ভবনে সাতক্ষীরার অন্যতম বিদ্রোহী পুরুষ ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা প্রয়াত লুৎফর রহমান সরদারের জীবনীর উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. মুজিবর রহমান, দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান মনি, সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম । সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে স্বাগত বক্তব্য রাখেন প্রয়াত লুৎফর রহমানের পুত্র সাতক্ষীরা জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহ্বায়ক আবু রায়হান তিতু, মুক্তিযোদ্ধা সাংসদের সাবেক ডেপুটি কমান্ডার ইয়াছিন আলী, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মাহমুদ গাজী, সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজের বাংলা বিভাগের অধ্যাপক হারুন-অর-রশিদ, মুক্তিযোদ্ধা শওকত হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক মোঃ সাইফুজ্জামান প্রিন্স প্রমুখ।

উপস্থিত ছিলেন বিশিষ্ট মুক্তিযোদ্ধাবৃন্দ এবং গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ । এসময় ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা প্রয়াত লুৎফর সরদারের বিদ্রোহী জীবনের ওপর স্মৃতিচারনের পাশাপাশি মরহুমের কবর ও স্মৃতি সংরক্ষন সহ দেশের জন্য অনন্য অবদান রাখায় তাকে যোগ্য সম্মানে সম্মানিত করার দাবি জানান বক্তারা।