সাতক্ষীরা

সাতক্ষীরায় মৎস্য সপ্তাহ উপলক্ষে মাছের পোনা অবমুক্ত

By daily satkhira

July 25, 2020

নিজস্ব প্রতিনিধি : মাছ উৎপাদন বৃদ্ধি করি সুখী সমৃদ্ধ দেশ গড়ি এই স্লোগানে ব্যানার, ফেস্টুন, লিফলেট ও মাইকিং এর মাধ্যমে স্বাস্থ্য বিধি মেনে শুরু হওয়া সপ্তাহ ব্যাপি মৎস্য সপ্তাহ কর্মসুচির আওতায় ৫ম দিনে সাতক্ষীরায় মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।

শনিবার (২৫ শে জুলাই) সকাল ১০ টায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন কমিটি সাতক্ষীরার বাস্তবায়নে শহীদ আব্দুর রাজ্জাক পার্ক সংলগ্ন পৌর দিঘীতে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ বদিউজ্জামান।

এ সময় জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মশিউর রহমান, সদর উপজেলা সিনিয়ার মৎস্য কর্মকর্তা মোঃ হাসান সাজ্জাদ, উপজেলা সহকারি মৎস্য কর্মকর্তা মোঃ লুৎফর রহমান, ফিল্ড এ্যাসিসন্টেন তপেস কুমার সরকারসহ মৎস্য অধিদদপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ ছাড়া কর্মসুচির আওতায় গত ২২ শে জুলাই মঙ্গলবার ২য় দিন জেলা শহরের বিভিন্ন গুরুত্ব স্থানে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়েছে। ২৩শে জুলাই বুধবার ৩য় দিন বৃহস্পতিবার মাছে ক্ষতিকর রাসায়নিক প্রয়োগ বিরোধী অভিযান ও মৎস্য এবং পশু খাদ্য সংক্রন্ত আইন ২০১০ বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিট্রেট মোঃ নুরুল আমিন সদর উপজেলা মৎস্য অফিসের টিম ও পুলিশ ফোর্স নিয়ে মোবইল কোর্ট পরিচালানা করে করেন। এ সময় মৎস্য অধিদপ্তরের লাইসেন্স বিহীন মৎস্য ও পশু খাদ্য বিক্রির অপরাধে কাটিয়ার এলিয়া ফিস লিমিেিটডকে ২০ হাজার টাকা ও ডে নাইট মোড় মের্সাস ্এ্যানি এগ্রো ফিসকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

২৪শে জুলাই শুক্রবার ৪র্থ দিন মৎস্য চাষিদের মাছ চাষ বিষয়ক নিবিড় পরামর্শ সেবা প্রদান এবং পুকুরের মাটি পানি পরীক্ষা হয়েছে।