জাতীয়

৬ষ্ঠ শ্রেণি পাস ‘নিউরো মেডিসিন বিশেষজ্ঞ’ হাসপাতাল মালিক গ্রেপ্তার

By Daily Satkhira

July 26, 2020

দেশের খবর : রংপুরে মৃত চিকিৎসকের নাম ব্যবহার করে রোগীদের সাথে প্রতারণার অভিযোগে এক হাসপাতাল মালিককে গ্রেপ্তার করেছে পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি পুলিশ)। একই সাথে ওই ব্যক্তির মালিকাধীন হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টার সিলগালা করে দেয়া হয়।

শনিবার (২৫ জুলাই) দুপুরে নগরীর বাবা-মা হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয় বলে নিশ্চিত করেছেন রংপুর মহানগরী ডিবি পুলিশের কমিশনার মারুফ আহাম্মেদ।

পুলিশ জানায়, শনিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত নগরীর ধাপ এলাকায় অবস্থিত বাবা-মা জেনারেল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। সেখানে গিয়ে দেখা যায় যে হাসপাতালটির কোনো অনুমোদন নেই।

পুলিশ আরো জানায়, ওই হাসপাতালে রোগী দেখতেন নিউরো মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রওশন আলী। ৬ মাস আগে তার মৃত্যু হয়। মৃত্যুর পর তার নাম ও প্যাড ব্যবহার করে রাতারাতি নিজেকে চিকিৎসক বানিয়ে ফেলেন হাসপাতালের মালিক খলিলুর রহমান। এরপর থেকেই ডা. রওশন আলী পরিচয়ে রোগী দেখে আসছিলেন তিনি।

ডিবি পুলিশ কমিশনার মারুফ আহমেদ বলেন, ষষ্ঠ শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছেন বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছেন গ্রেফতার খলিলুর রহমান। তার মালিকানাধীন হাসপাতালের এক চিকিৎসকের মৃত্যুর পর তিনি নিজেই চিকিৎসা দিতে শুরু করেন। গ্রেফতারের পাশাপাশি তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরো জানান, ওই হাসপাতাল থেকে পরিচালিত ডায়াগনস্টিক সেন্টারে বিশেষজ্ঞ ডাক্তারদের নামফলক দেয়া থাকলেও অভিযান চলাকালে এমন কাউকেই খুঁজে পাওয়া যায়নি। বিভিন্ন চিকিৎসকের নাম ব্যবহার করে প্যাথলজি টেস্টের রিপোর্ট প্রদান করতেন সেখানকার কর্মচারীরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরিন জাহান জানান বলেন, অনুমোদন না থাকা, রোগীদের সাথে টেস্ট রিপোর্ট নিয়ে প্রতারণার অভিযোগে ওই হাসপাতালটি সিলগালা করে দেয়া হয়েছে। একই সাথে মৃত ব্যক্তির নাম ব্যবহার করে চিকিৎসক পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে হাসপাতালের মালিক খলিলুর রহমানকে গ্রেফতার করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।