খেলা

আবারও ইয়াসিরের ঘূর্ণিতে টালমাটাল উইন্ডিজ

By Daily Satkhira

May 04, 2017

প্রথম টেস্টের পুনরাবৃত্তিই যেন হচ্ছে পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে। এবারও দ্বিতীয় ইনিংসে ইয়াসির শাহর ঘূর্ণিতে টালমাটাল হয়ে পড়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ৮১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরুর পর স্বাগতিকরা হারিয়েছে নয়টি উইকেট। স্কোরবোর্ডে জমা করতে পেরেছে ২৬৪ রান। দুর্দান্ত বোলিং করে ছয়টি উইকেট নিয়েছেন ইয়াসির শাহ।

১ উইকেটে ৪০ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ। দিনের শুরুতেই হারিয়েছিল শিমরন হেটমেয়ারের (২২) উইকেট। প্রথম সেশনে ওপেনার কার্লোস ব্রেথওয়েটও (৪৩) সাজঘরে ফিরলে বেশ বিপাকেই পড়ে যায় স্বাগতিকরা। সে সময় তাদের স্কোর ছিল ৯৭/৩। এরপর অনেকটা সময় প্রায় একাই লড়াই চালিয়ে গেছেন সাই হোপ। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম উইকেটে তিনটি অর্ধশতাধিক রানের জুটি গড়ার পেছনে প্রধান অবদান ছিল হোপের। এ তিনটি জুটিতে ভর করেই কিছুটা সম্মানজনক অবস্থানে যেতে পেরেছে ওয়েস্ট ইন্ডিজ। রোস্টোন চেস ও ভিসাল সিং খেলেছেন ২৩ ও ৩২ রানের ছোট দুটি ইনিংস। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ২৬৪ রান জমা হয়েছে উইন্ডিজ স্কোরবোর্ডে। দ্বিতীয় ইনিংসে তারা পেয়েছে ১৮৩ রানের লিড। কিন্তু সেটা জয়ের জন্য যথেষ্ট হবে কি না, তা নিয়ে যথেষ্ট সংশয় আছে।

সিরিজের প্রথম ম্যাচের মতো বার্বাডোজে দ্বিতীয় ম্যাচেও অসাধারণ বোলিং করেছেন ইয়াসির শাহ। প্রথম ইনিংসে ২ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে এখন পর্যন্ত নিয়েছেন ছয়টি উইকেট। এর আগে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসেও তিনি নিয়েছিলেন ছয়টি উইকেট।