ফিচার

সাতক্ষীরা যুবলীগের আহ্বায়ক মান্নানকে বহিস্কার করেছে কেন্দ্রীয় কমিটি

By Daily Satkhira

August 05, 2020

নিজস্ব প্রতিনিধি : হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও চারজনকে পিটিয়ে জখম করার অভিযোগে সাতক্ষীরা জেলা যুবলীগের আহ্বায়ক আব্দুল মান্নানকে কেন্দ্রীয় যুবলীগ বহিস্কার করেছে। তাকে বহিস্কারের খবর গতকাল থেকে বিভিন্ন টেলিভিশনের স্ক্রলে দেখা গেলেও আনুষ্ঠানিক চিঠিটি আজ কিছুক্ষণ আগে পাওয়া গেছে। বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মঈনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত বহিস্কারাদেশে বলা হয়েছে হিন্দু সম্প্রদায়ের বাড়ি দখল ও সংগঠন বিরোধী কার্সকলাপের অভিযোগে সাতক্ষীরা জেলা যুবলীগের আহ্বায়ক মান্নানকে কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলে শাসম পরশের নির্দেশে বহিস্কার করা হয়েছে।

প্রসঙ্গত, গত বৃহষ্পতিবার সন্ধ্যায় সাতক্ষীরা শহরতলীর বাঁকাল জেলেপাড়ায় হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও চারজনকে পিটিয়ে জখম করার ঘটনায় জেলা যুবলীগের আহবায়ক কাশেমপুরের আব্দুল মান্নানসহ পাঁচজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বাঁকাল জেলেপাড়ার নিরঞ্জন মাখাল বাদি হয়ে শনিবার সাতক্ষীরা সদর থানায় এ মামলা দায়ের করেন। সাতক্ষীরা শহরতলীর বাঁকাল খেয়াঘাট জেলেপাড়ায় হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও চারজনকে পিটিয়ে জখম করার ঘটনায় জেলা যুবলীগের আহবায়ক আব্দুল মান্নানসহ এজাহার বর্ণিত আসামীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার দুপুর ১২টায় শহীদ আব্দুর রাজ্জাক পার্কেও সামনে আশাশুনি সাতক্ষীরা সড়কে এ কর্মসূচি পালিত হয়।বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের সাতক্ষীরা জেলা শাখার সভাপতি প্রাণনাথ রায় এর সভাপতিত্বে অনুষ্ঠিত মানবন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন জেলা যুব ঐক্য পরিষদের সদস্য সচিব রণজিৎ ঘোষ, জেলা যুব মহাজোটের সভাপতি সন্দীপ বর্মণ, যুব ঐক্য পরিষদেও সদস্য মিলন রায়, মিঠুন ব্যাণার্জী প্রমুখ।

বক্তারা বলেন,কোন প্রকার কাগজপত্র ছাড়াই শহরের দক্ষিণ কাটিয়ার সানাউল্লাহ গাজীর ছেলে মুজিবর পেশকার পুলিন মাখালের কাছ থেকে ১৫ শতক জমি পাঁচ লাখ টাকায় মৌখিক ভাবে কিনেছেন দাবি করে তার ছেলে শুভ,স্থানীয় রমিজ ড্রাইভার, তার ছেলে আলমগীর হোসেনসহ কয়েকজন চলতি বছরের ৮ জুন রাতে তাদের পাড়ায় এসে রাতের মধ্যে হিন্দুদের দেশ ছেড়ে যাওয়ার হুমকি দিয়ে যায়। তা না হলে যুবলীগ আহবায়ক মান্নানের সহায়তায় তাদেরকে দেশছাড়া করার হুমকিও দেওয়া হয়। এর আগে বরেন্য সাংবাদিক আবেদ খানের জমি দখলের অভিযোগে মান্নান যুবলীগ থেকে বহিস্কৃত হয়েছিল।