আন্তর্জাতিক

ভারতে কোভিড সেন্টারে আগুন, মৃত ৭

By Daily Satkhira

August 09, 2020

বিদেশের খবর : ভারতে অন্ধ্রপদেশের বিজয়ওয়াড়ায় কোভিড-১৯ সেন্টারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখন পর্যন্ত ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছে আরও ১০ জন। এছাড়া কমপক্ষে আরও ৩০ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

রোববার (৯ আগস্ট) সকালে কোভিড-১৯ সেন্টার হিসেবে ব্যবহৃত হোটেল স্বর্ণ প্যালেসে আগুন লাগে। আহতদের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অগ্নিকাণ্ডের ঘটনায় বহু মানুষ ওই হোটেলটিতে আটকে পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। একটি হাসপাতাল কর্তৃপক্ষ ওই হোটেলটি ভাড়া করে সেখানে করোনা আক্রান্তদের চিকিৎসা চালাচ্ছিল।

আগুনের খবর ছড়িয়ে পড়তেই ঘটনাস্থলে দমকলের একাধিক ইঞ্জিন ছুটে যায়। পুরো ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডি। এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন তিনি।

অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। যারা আহত হয়ে অন্য হাসপাতালে ভর্তি হয়েছেন তাদের সব রকম দায়িত্ব প্রশাসনিক কর্মকর্তাদের নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

দমকল সূত্র জানিয়েছে, ভোর সাড়ে পাঁচটার দিকে আগুন লাগে। ঘটনাস্থলে দ্রুত ছুটে যায় দমকলের ২টি ইঞ্জিন। পরে আরও ইঞ্জিন ঘটনাস্থলে যোগ দেয়। আগুন ছড়িয়ে পড়তেই রোগীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়। লোকজন চিৎকার করতে শুরু করেন। বেশ কয়েকজনকে হোটেলটির প্রথম তলা থেকে মাটিতে ঝাঁপ দিতে দেখা গেছে।

হোটেলটি থেকে ক্রমাগত ধোঁয়ার কুন্ডলী বেরিয়ে আসছে বলে জানানো হয়েছে। শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে মনে করছে দমকল বাহিনী। তবে আগুন লাগার কারণ জানতে ইতোমধ্যেই তদন্ত শুরু হয়েছে।