সাতক্ষীরা

করোনায় আক্রান্ত হয়ে সাতক্ষীরা মেডিকেলে নার্সের মৃত্যু

By daily satkhira

August 11, 2020

ডেস্ক রিপোর্ট: করোনায় আক্রান্ত হয়ে তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্সের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে সোমবার রাত সোয়া ৯টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তাঁর বাড়ি সাতক্ষীরার তালা উপজেলায়। তিনি তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জ্যেষ্ঠ নার্স ছিলেন।

মেডিকেল কলেজ হাসপাতালের সূত্রে জানা গেছে, জ্বর, সর্দি, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে ২০ জুলাই দুপুরের দিকে ওই নার্সকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন তাঁর স্বজনেরা। তাঁকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে রেখে চিকিৎসা দেওয়া হয়। তাঁর অবস্থার অবনতি হলে তাঁকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল। চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাত সোয়া নয়টার দিকে তিনি মারা যান।

মেডিকেল কলেজ হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রফিকুল ইসলাম জানান, করোনা উপসর্গ নিয়ে তিনি ১২ জুলাই সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ তে ভর্তি হন। পরে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হলে রিপোর্ট পজেটিভ আছে। চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

স্বাস্থ্য বিধি মেনে তাদের লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে। একই সাথে লকডাউন করা হয়েছে তাদের বাড়ি। এনিয়ে, সাতক্ষীরায় করেনার উপসর্গ নিয়ে আজ পর্যন্ত মারা গেছেন ৬৪ জন। আর করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ২৩ জন।