জাতীয়

হাত স্যানিটাইজ করে ঘুষ নেয়া ওসি স্ট্যান্ড রিলিজ

By Daily Satkhira

August 14, 2020

অনলাইন ডেস্ক : হাত স্যানিটাইজ করে ঘুষ নেয়া লালমনিরহাট সদর থানার ওসি মাহফুজ আলমকে স্ট্যান্ড রিলিজ করে ঢাকার টুরিস্ট পুলিশে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) রাতে তাকে স্ট্যান্ড রিলিজ করে ঢাকায় টুরিস্ট পুলিশে বদলি করা হয়েছে বলে পুলিশের একটি নির্ভরযোগ্য সূত্র থেকে জানা গেছে।

তবে এ ব্যাপারে লালমনিরহাট জেলা পুলিশের পক্ষ থেকে কেউ মুখ খোলেননি।

এর আগে ওসি মাহফুজ আলমের হাত স্যানিটাইজ করে ঘুষ নেয়ার একটি ভিডিও ভাইরাল হয়। সাত মিনিটের ভিডিওটিতে দেখা যায়, একটি মারামারি মামলার আসামিপক্ষের লোকজনের কাছ থেকে ঘুষ গ্রহণ করেছেন ওসি। মামলার আসামিকে তিনি গ্রেফতার না করে উল্টো বাদিকেই হয়রানি করতে ঘুষ গ্রহণ করতে দেখা যায় ওসিকে।

ভিডিওতে দেখা যায়, লালমনিরহাট সদর থানায় নিজের কক্ষে বসে আছেন ওসি। আর দর্শনার্থীদের চেয়ারে বসে থাকা দুইজনের কণ্ঠ শোনা যাচ্ছে অডিওতে। অপরপ্রান্তে থাকা দু’জনের সঙ্গে কথা বলছেন ওসি। ওসি মাহফুজ আলম তার অফিসকক্ষে মারামারির মামলায় প্রধান অভিযুক্তকে বাদীপক্ষের বিরুদ্ধে কখন কী মামলা করতে হবে, কীভাবে শায়েস্তা করতে হবে, সে বিষয়ে পরামর্শ দিচ্ছেন। মামলার তদন্তকারী কর্মকর্তাকে টাকা দিতে বলছেন। টাকা পয়সা লেনদেনের সময় ওসিকে হ্যান্ড স্যানিটাইজার দিয়ে নিজের এবং ঘুষদাতার হাত স্যানিটাইজ করে নিতে দেখা যায়।

ওসি মাহফুজ আলম বলেন, মামলার বিষয় নিয়ে অনেকেই পরামর্শ করতে আসেন। এর আগেও এসেছেন। ভিডিওতে ১০ হাজার টাকা ঘুষ নেয়ার বিষয়টি জানতে চাইলে তিনি বলেন ‘এটি একটি ষড়যন্ত্র মাত্র’।

লালমনিরহাট জেলা পুলিশ সুপার আবিদা সুলতানা বলেন, এ ঘটনায় লালমনিরহাটের অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে।