খেলা

দুই বছর জেল হতে পারে নেইমারের

By Daily Satkhira

May 06, 2017

শেষ পর্যন্ত কি ফেঁসেই যাচ্ছেন নেইমার? পরিস্থিতি কিন্তু ‘হ্যাঁ’-ই বলছে। এই ব্রাজিলিয়ান তারকার প্রকৃত ভিত্তিমূল্য কত তা এখনও অজানা ফুটবলবিশ্বে। সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দেয়ার সময় আসল মূল্য লুকিয়ে দুর্নীতির আশ্রয় নিয়েছেন নেইমার এবং তার পরিবার; সান্তোসের দায়ের করা এমন অভিযোগে স্পেনের জাতীয় আদালতে হাজির হতে বলা হয়েছে নেইমারকে। অভিযোগ প্রমাণ হলে দুই বছর জেল জরিমানা হতে পারে বার্সা তারকার।

ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে ৮৬.২ মিলিয়ন ইউরো মূল্যে ২০১৩ সালে নেইমারকে দলে ভেড়ান তৎকালীন বার্সেলোনা সভাপতি সান্দ্রো রোসেল। কাগজে-কলমে লেখা থাকলেও ব্রাজিলিয়ান তারকার প্রকৃত ভিত্তি মূল্য কত এই নিয়ে জল ঘোলা হয়েছে বিস্তর। নেইমারের প্রকৃত ভিত্তি মূল্য আরও বেশি দাবি করে তার সাবেক ক্লাব সান্তোস এবং বিনিয়োগকারী প্রতিষ্ঠান ডিআইএস এস্পোর্টো আদালতে মামলা ঠুকে দেয়।

নেইমারের পাশাপাশি বার্সেলোনার সাবেক এবং বর্তমান সভাপতি সান্দ্রো রোসেল ও জোসেপ মারিয়া বার্তেমেউকে আদালতে হাজির হতে বলা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে দুই বছর জেলের পাশাপাশি ১০ মিলিয়ন ইউরোও জরিমানা গুনতে হবে এই ব্রাজিলিয়ান পোস্টারবয়কে। যদিও দোষী প্রমাণিত হলে জেলে যেতে হবে না নেইমারকে। স্পেনের আইন অনুযায়ী দুই বছর সাজার ক্ষেত্রে প্রথমবার জেলে যেতে হয় না অপরাধীকে।