কালিগঞ্জ

কা‌লিগঞ্জে করোনাকা‌লিন সম‌য়ে সংবাদকর্মী ফরিদুলের ব্যতিক্রমধর্মী উদ্যোগ

By daily satkhira

August 19, 2020

কালিগঞ্জ প্রতিনিধি :  সারা দেশের ন্যায় কালিগঞ্জ উপ‌জেলায় মহামারি নভেল করোনা ভাইরাস দেখা‌ দি‌লে সংকটকা‌লিন সময়ে ব্যক্তি উদ্যোগে অসহায় মানুষদের সাহায্যে সহ‌যো‌গিতা ও সচেতনতা সৃষ্টিতে সাড়া ফেলেছে। সংকটকা‌লিন সময়ে নিজ উদ্যোগে অসহায়, হতদরিদ্র ব‌্যা‌ক্তি‌দের বাড়ি‌তে যে‌য়ে খাদ্য সামগ্রি, সাবান, মাস্ক ও লিফলেট বিতরণসহ নানামু‌খি সচেতনতামূলক কার্যক্রম ক‌রে‌ছে সে।

তারই ধারাবাহিকতায় বুধবার বেলা ১১টায় নাজিমগঞ্জ বাজারে বনলতা ফ্যাশনে অসুস্হ্য শিশু ফারিহার পিতার হাতে কিছু অর্থ তু‌লে দেয়।

খোঁজ খবর নি‌য়ে জানাযায়, সাতক্ষীরা থেকে প্রকাশিত প্রচার বহুল দৈনিক দৃষ্টিপাতের মথুরেশপুর ইউনিয়ন প্রতিনিধি হিসাবে দায়িত্ব পালন করছে সে। মহামারি করোনার সংকটময় মুহূর্তে সংবাদকর্মী ফরিদুল কবির নিজ গ্রাম উপজেলার শীতলপুরসহ পার্শ্ববর্তী বসন্তপুর, হাড়দ্দাহ, চরযমুনা এলাকায় বেশ কিছু অসহায়, হতদরিদ্র মানুষদের বাড়ি যে‌য়ে গোপনে খাদ্য সামগ্রি বিতরণ, লকডাউনের সময় পথের ভিক্ষুকদের ডেকে খাদ্য সামগ্রীসহ বি‌ভিন্ন সহ‌যো‌গিতা ক‌রে‌ছে। সম্প্রতি মথুরেশপুর করোনা এক্সপার্ট টিমের সদস্য জাকিয়া রাজিয়া করোনা সংক্রম‌নে আক্রান্ত হলে কিছু ফল নিয়ে বাড়িতে ছুটে যেয়ে শরীরিক খোঁজ খবর নেয়। এসময় সে টিমের সকল সদস্যদের পাশে থাকার আশ্বাস দেয় সাংবাদিকতার পাশাপাশি তার এই জনহিতকর কাজ‌কে সাধুবাদ জানিয়েছে এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এবিষয়ে সংবাদকর্মী ফরিদুল কবিরের কা‌ছে জান‌তে চাই‌লে সে ব‌লেন, দেশে মহামারি ন‌ভেল-১৯ করোনা ভাইরাস এর প্রকোপ শুরু হ‌লে জীব‌নের ঝু‌কি নি‌য়ে এলাকায় তথ্য সংগ্রহ করে সংবাদ প্রকাশ, উপ‌জেলা প্রশাসনের নির্দেশনায় দেশ বিদেশের বি‌ভিন্ন প্রান্ত থেকে অাগত ব‌্যা‌ক্তি‌দের কোয়ারেন্টাইন নি‌শ্চিত, সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক ব‌্যবহারসহ নানা‌বিধ সচেতনতামূলক পরামর্শ দি‌য়ে‌ছি।

মথুরেশপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান শেখ আলাউদ্দিন সোহেল বলেন, করোনা ভাইরাসের এই সংকটকালীন সময়ে আর্তমানবতার সেবায় এগিয়ে এসেছে সংবাদকর্মী ফরিদুল কবির। দেশের সংকটময় মুহূর্তে সে নিরলসভাবে কাজ ক‌রে‌ছে তা অত্যন্ত আশাব্যঞ্জক এবং সময়োপযোগী। তার জনসেবামূলক উদ্যোগকে স্বাগত জানাই।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু বলেন, মরনঘাতী করোনার প্রার্দুভাবে মানুষ যখন ঘরবন্দি তখন সাংবাদকর্মী ফরিদুল কবির মাঠ পর্যায়ে তথ্য সংগ্রহে নিয়োজিত ছিল। সেই দুঃসময় থেকে এলাকার কিছু ছিন্নমূল ও অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, করোনা প্রতিরোধে উপজেলা প্রশাসনের গঠিত মথুরেশপুর করোনা এক্সপার্ট টিমের সহকারী টিম লিডার হিসাবে দায়িত্ব পালন করে ইউনিয়ন টিমকে প্রশংসিত করেছে। সামাজিক দায়িত্ববোধ ও দায়বদ্ধতায় নিঃস্বার্থ ভাবে মানুষের সেবায় কাজ করায় তাকে ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি।