জাতীয়

ঝিনাইদহের মহেশপুরে ‘জঙ্গি আস্তানায়’ অভিযান, নিহত ২

By Daily Satkhira

May 07, 2017

ঝিনাইদহের মহেশপুরে জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানে ২ জঙ্গি নিহত হয়েছে বলে দাবি করেছে পুলিশ। এই ঘটনায় আহত হয়েছেন ২ পুলিশ কর্মকর্তা। এছাড়াও সদর উপজেলার লেবুতলায় জঙ্গি আস্তানা সন্দেহে আরেকটি বাড়ি ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

শনিবার দিবাগত রাতে মহেশপুরের বজ্রপুর গ্রামে জহিরুল ইসলাম নামের এক ব্যক্তির বাড়ি ঘিরে ফেলে পুলিশ। রোববার ভোর থেকে কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা সেখানেঅভিযান শুরু করে।

অভিযান চলার সময় ওই বাড়িতে প্রচন্ড বিস্ফোরণের শব্দ শোনা যায়। এরপর ২ জঙ্গির মৃত্যু হয় বলে জানায় পুলিশ।

কাউন্টার টেররিজম ইউনিট জানিয়েছে অভিযান এখনো চলছে।

এ ঘটনায় আহত হয়েছেন কাউন্টার টেরোরিজমের এডিসি নাজমুল ইসলাম ও পুলিশের এসআই মহসিন ও মুজিবুর রহমান। আটক করা হয়েছে বাড়ির মালিক জহুরুল ইসলামসহ আলম ও জসিম নামের ৩ জনকে। আহতদেরকে প্রথমে কোটচাঁদপুর হাসপাতাল ও পরে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ঝিনাইদহের পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, জেলার মহেশপুরের বজরাপুর গ্রামে জহুরুল ইসলাম নামের এক জনের বাড়িতে জঙ্গিরা অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে বাড়িটি ঘিরে রাখা হয় এবং রোববার সকাল থেকে অভিযান শুরু হয়।

এর আগে গত ২১ এপ্রিল ‘অপারেশন সাউথ প’ নাম দিয়ে ঝিনাইদহের সদর উপজেলার পোড়াহাটি গ্রামের একটি জঙ্গি অাস্তানায় অভিযান চালায় পুলিশ। পরের দিন শেষ হওয়া ওই অভিযানে সেখান থেকে ১৭ কনটেইনার বিস্ফোরকদ্রব্য, ১টি বিদেশী পিস্তল, ৭টি গুলিসহ ম্যাগজিন ও ১৬টি জিহাদী বই উদ্ধার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।