বিনোদন

হুমকির মুখে শাকিবের ‘রংবাজ’

By Daily Satkhira

May 08, 2017

হুমকির মুখে পড়ল ঈদুল ফিতরের জন্য নির্মিতব্য শাকিব-বুবলির ‘রংবাজ’ সিনেমাটি। রবিবার বিকেলে এফডিসিতে পরিচালক সমিতির সভাকক্ষে এক মিটিংয়ে নিষেধাজ্ঞা বহাল রাখার ব্যাপারে সিদ্ধান্ত হয়। পরিচালক শামীম আহমেদ রনির ওপর বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিসহ ১৩টি সংগঠনের নিষেধাজ্ঞা বহাল রয়েছে।

বৈঠক শেষে সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘অনন্য মামুনের সদস্যপদ তিন বছর স্থগিত ছিল, বার বার মাফ চাওয়া সত্ত্বেও তাকে পদ ফেরত দেওয়া হয়নি, এরপরও সে কোন উদ্ধত্য দেখায়নি। আর রনি তো টিভি লাইভে বলেছে তার সদস্যপদ লাগবে না। সদস্যপদ ছাড়াই সে ছবি মুক্তি দেবে।

পরিচালক সমিতি সূত্রে জানা যায়, গত ২৯ এপ্রিল রনিকে পাঠানো পরিচালক সমিতির এক নোটিশে শাকিব খান সম্পৃক্ত কোনো কাজ না করার জন্য রনিকে বিশেষভাবে অনুরোধ করা হয়। কিন্তু রনি সিদ্ধান্তকে সম্মান না দেখিয়ে চলচ্চিত্র নির্মাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এ ছাড়া সমিতি কর্তৃক ‘রংবাজ’ শিরোনামের সিনেমার যে সনদপত্র দেওয়া হয়েছে তাতে উল্লেখ রয়েছে, বিদেশি শিল্পী ব্যবহারের ক্ষেত্রে সরকারি নিয়মনীতি যেন অবশ্যই মেনে চলা হয়। কিন্তু সেই নিয়মনীতির বরখেলাপ করেছেন শামীম আহমেদ রনি।

আর এ কারণেই রনির সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত নেয় পরিচালক সমিতি। পাশাপাশি সাত কার্যদিবসের মধ্যে রনির বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির পরিচয় পত্র ও বিএফডিসি’র গেট পাশ সমিতির কার্যালয়ে জমা দিতে বলা হয়। পরিচালক সমিতির এ সিদ্ধান্তে সম্মতি দেয় অন্য ১২টি সংগঠন। একই ধরনের নিষেধাজ্ঞা জারি করা হয় শাকিব খানের ক্ষেত্রেও। তবে তিনি ‘দুঃখ প্রকাশ’ করায় তার ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়।